শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রে প্রত্যেককে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দিব’

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নির্বাচিত হলে জাতীয় কৌশলের অংশ হিসেবে দেশটির সব নাগরিককে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন।

গতকাল শুক্রবার ডেলওয়ারের উইলমিংটনে এক বক্তৃতায় বাইডেন বলেছেন, একটি নিরাপদ ও কার্যকর করোনা ভ্যাকসিন হাতে পেলেই যুক্তরাষ্ট্রের সব নাগরিককে বিনামূল্যে তা প্রদান করা হবে। এতে আপনার বীমা করা থাকুক বা না থাকুক আপনি ভ্যাকসিন পাবেন।

নির্বাচনের মাত্র ১১ দিন আগে করোনা মোকাবিলায় এই পরিকল্পনার ঘোষণা করলেন জো বাইডেন।

জো বাইডেন জানান, করোনার সংক্রমণ কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। প্রায় প্রতিটি রাজ্যেই মহামারী এই ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। প্রায় ৮ মাসেরও বেশি সময় ধরে আমরা এই সংকটে পড়ে আছি। অথচ এটি মোকাবিলায় মার্কিন প্রেসিডেন্টের এখন পর্যন্ত কোনো পরিকল্পনা নেই। তিনি হাল ছেড়ে দিয়েছেন।

তিনি আরও জানান, নির্বাচিত হলে অবিলম্বে ভাইরাস থেকে মুক্তি পেতে ও মানুষকে স্বাভাবিক জীবনে ফেরাতে একটি জাতীয় কৌশল প্রয়োগ করবেন তিনি।

এর আগে ডোনাল্ড ট্রাম্পও এই ব্যাপারে জোর দিয়ে বলেছিলেন, মার্কিন নাগরিকদের বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেয়া হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভ্যাকসিনটি প্রস্তুত হয়ে যাবে বলেও জানিয়েছিলেন তিনি।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  ওষুধ ছাড়াই এইডসমুক্ত হলেন এক নারী

সংবাদটি শেয়ার করুন