রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি-সুয়ারেজ-গ্রিজম্যানের নৈপুণ্যে শীর্ষে বার্সেলোনা

আন্তর্জাতিক বিরতির পরে লা লিগায় দুর্দান্ত শুরু করেছে বার্সেলোনা। প্রথম ম্যাচে এইবারকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে লা লিগার চলতি মৌসুমে শীর্ষস্থানে বসেছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেছেন আতোঁয়া গ্রিজম্যান, লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ।

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বার্সেলোনা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেনকে কঠিন পরীক্ষায় ফেলতে পারেনি স্বাগতিক এইবার। অবশ্য পরিষ্কার সুযোগ তারা পেয়েছিল প্রথমেই। ১২তম মিনিটে পেদ্রো লিওনের প্রচেষ্টা ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

পরের মিনিটে বার্সা এগিয়ে যায়। রক্ষণের ফাঁক বলে গ্রিজম্যানকে বল দেন লংলে, প্রতিপক্ষ খেলোয়াড় দে ব্লাসিস পিছলে পড়ে গেলে কোনও প্রতিরোধ ছাড়া গোলমুখের দিকে এগিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড।

এইবারের বিপক্ষে লিগে আগের ৯ ম্যাচে ১৫ গোল করা মেসি ৩১তম মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন। স্বাগতিক গোলকিপার মার্কো দিমিত্রোভিচ তাকে প্রতিহত করেন। শট নেওয়ার আগে একটু বেশি সময় নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড, সুযোগটা কাজে লাগিয়ে তাকে লক্ষ্যভ্রষ্ট করেন এইবার গোলরক্ষক।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার বজায় রাখে বার্সা। সেই ধারাবাহিকতায় ৫৮তম মিনিটে গ্রিজম্যানের পাস থেকে দলের ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ৬৬ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড গোল করান সুয়ারেজকে দিয়ে। ম্যাচের বাকি সময় ৩-০ গোলের ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট আদায় করে নেয় ভালভার্দের দল।

এই জয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠেছে গত আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা। অন্যদিকে ১ ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুনঃ  নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের দৌড়ে এগিয়ে বাংলাদেশ

আনন্দবাজার/খলিফা

সংবাদটি শেয়ার করুন