ঢাকা | মঙ্গলবার
২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

নভেম্বরে পাওয়া যাবে রয়্যাল এনফিল্ড মিটিয়র ৩৫০

নভেম্বরে ভারতের বাজারে আসছে রয়্যাল এনফিল্ড কোম্পানির নতুন মোটরসাইকেল মিটিয়র ৩৫০। আগামী ৬ নভেম্বর এটি বাজারে আসবে বলে জানিয়েছে ভারতীয় একটি গণমাধ্যম।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, রয়্যাল এনফিল্ডের রেক্ট্রো-ক্লাসিক ক্রুজার মোটরসাইকেল মিটিয়র ৩৫০ বাজারে আসার কথা ছিল অনেক আগেই। তবে সরবরাহ প্রক্রিয়ার সমস্যার কারণে সময় মতো মোটরসাইকেলটি বাজারে আসেনি। ফায়ারবল, স্টেলার ও সুপারনোভা এই তিনটি ভ্যারিয়্যান্টে বাজারে পাওয়া যাবে মোটরসাইকেলটি।

রয়্যাল এনফিল্ড এর নতুন এই মডেলের ফ্রেম থেকে শুরু করে ইঞ্জিন, সবখানেই থাকছে নতুনত্ব। এতে থাকছে স্ট্যান্ডার্ড ট্রিপার নেভিগেশন, ডাবল-ক্র্যাডল চেসিস, এয়ার কুলড ইউসিই ৩৫০ সিসি ইঞ্জিন। পাশাপাশি ইঞ্জিনে সিক্স স্পিড গিয়ারবক্স থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া হেডলাইট, টেললাইট এবং রিয়ার ফেন্ডারেও থাকবে নতুনত্ব।

‘জে প্ল্যাটফর্ম’ থেকে তৈরি রয়্যাল এনফিল্ডের এটাই প্রথম কোন মোটরসাইকেল। ভারতীয় মূল্যে মোটরসাইকেলটির দাম পড়বে ১ লাখ ৭০ হাজার থেকে ১ লাখ ৯০ হাজার রুপির মধ্যে। অনেকেই মনে করছেন, হোন্ডার জাওয়া পেরাকের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে এই মোটরসাইকেলটি।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন