শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা

বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। বরিশাল নদী বন্দরে দুই নম্বর সতর্ক সংকেত ও বৈরী আবহাওয়া থাকায় এই ঘোষণা দেওয়া হয়।

জানা গেছে, আজ শুক্রবার (২৩ অক্টোবর) সকালে বিআইডব্লিউটিএ বরিশালের ট্রাফিক ইন্সপেক্টর মো. কবির ব্যাপারটি নিশ্চিত করেন। তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে ও নদী ব্যাপক উত্তাল থাকায় আভ্যন্তরীণ ১২টি রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। সেই সাথে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা অব্যাহত থাকববাহ

এদিকে, বরিশাল জুড়ে বঙ্গোপসাগরে গভীর নিন্মচাপ থাকার কারণে গেল দুদিন ধরে ব্যাপক বৃষ্টি হচ্ছে। ফলে জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে সবচেয়ে বেশি এর প্রভাব পরেছে দুর্গোৎসবে। বৃষ্টির কারণে পূজা মন্ডপগুলোতে মানুষের উপস্থিতি অনেকটাই কম। সেই সাথে টানা বৃষ্টিতে বরিশাল নগরীর নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। এমনকি জলাবদ্ধতাও সৃষ্টি হয়েছে অনেক এলাকায়।

এই ব্যাপারে বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আনিসুর রহমান বলেন, আজ সকাল ৬ টা থেকে ৯টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় ১৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বরিশালে।

তবে বর্তমানে বাতাসের গতিবেগ স্বাভাবিক রয়েছে। এছাড়া বঙ্গোপসাগরে গভীর নিন্মচাপের কারণে শুক্রবার সারাদিন বৃষ্টিপাত থাকবে। সেই সাথে উপকূল অঞ্চলে পানি আগের চেয়ে বাড়বে। বরিশালের কীর্তনখোলা নদীর পানি বিপদসীমার উপর থেকে অতিক্রম করছে। ব্যাপারটি নিশ্চিত করেছে পানি উন্নয়ন বোর্ড।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  বে টার্মিনালে শতাব্দির স্বপ্ন

সংবাদটি শেয়ার করুন