শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পর্যটন খাতের উন্নয়নে এসসিসিআইয়ে’র লিখিত প্রস্তাব

সিলেটের পর্যটন কেন্দ্রগুলোকে সমৃদ্ধ করে তুলতে জেলা প্রশাসক বরাবর লিখিত প্রস্তাবনা দিয়েছে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

জাফলং, বিছনাকান্দি ও রাতারগুলসহ অন্যান্য স্পটগুলোকে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব স্বাক্ষরিত প্রস্তাবনায় সিলেটের দৃষ্টিনন্দন স্থানগুলো নিয়ে পৃথক পৃথক প্রস্তাবনা তুলে ধরা হয়।

এর মধ্যে সিলেটের অন্যতম পর্যটন কেন্দ্র হিসেবে বিছনাকান্দিতে স্যানিটেশন ও পোশাক পরিবর্তন কক্ষ এবং শিশু ও নারীদের জন্য ব্রেস্ট ফিডিং সেন্টার স্থাপনের প্রস্তাব করা হয়েছে।

এছাড়া বিছনাকান্দি বিদেশী পর্যটকদের জন্য আকর্ষণীয় করে তুলতে নোয়াখালীর হাতিয়া ও নিঝুম দ্বীপের মতো সরকারি ব্যবস্থাপনায় রেস্তোরাঁ, কটেজ ও পর্যটকদের বিশ্রাম নেয়ার জন্য বিচবেডের ব্যবস্থা করার অনুরোধ জানানো হয়েছে।

আর রাতারগুল পর্যটন স্পটে নিরাপত্তা আরও জোরদার করার অনুরোধ জানানো হয়েছে। প্রয়োজনে সরকারিভাবে ট্যুরিস্ট গাইড ও পর্যটন পুলিশ সেবা আরও বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে।

অন্যদিকে জাফলংয়ের অভ্যন্তরীণ অবকাঠামো উন্নয়ন, পর্যটন স্পটে কৃত্রিম বিনোদনের ব্যবস্থা, মেডিকেল সেন্টার স্থাপনের প্রস্তাব জানানো হয়েছে।

 

 

আনন্দবাজার/ইউএসএস

আরও পড়ুনঃ  পুঁজিবাজারে লেনদেনের শীর্ষে বেক্সিমকো ফার্মা

সংবাদটি শেয়ার করুন