রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে ৪৯ লাখ টাকার জাল নোট জব্দ, গ্রেপ্তার ৪

রাজধানীর মোহাম্মদপুরের একটি বাসা থেকে সম্প্রতি ৪৯ লাখ টাকার জাল নোট জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। সেই সাথে এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে তারা। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তিরা হলেন- হুমায়ুন কবীর, জামাল হোসেন, শাহনাজ বেগম এবং সুমি আকতার।

গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মশিউর রহমান জানান, গতকাল রবিবার দুপুরে নুরজাহান রোডের এক বাড়ির দোতালার ফ্ল্যাটে তাদের একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। সেই সাথে তাদের কাছ থেকে ১ হাজার এবং পাঁচশ টাকার জাল নোট, প্রায় ৫ কোটি টাকা তৈরি করার মত সরঞ্জাম, কম্পিউটার এবং প্রিন্টারও জব্দ করা হয়েছে বলে জানান উপ কমিশনার মশিউর।

তিনি আরও বলেন, হুমায়ুন কবীর এই জাল চক্রের মূল হোতা। ২০০২ সাল থেকে সে এই কাজ চালিয়ে আসছে। এর আগে অন্তত আটবার তাকে প্রেপ্তার করা হয়েছে। সর্বশেষ প্রায় ছয় মাস আগে জামিনে বেরিয়ে এসে আবারও একই কাজ শুরু করে হুমায়ুন।

গোয়েন্দা পুলিশ জানায়, শাহনাজের স্বামী সাইফুল প্রায় ছয় মাস আগে একই অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন। সুমি আকতার মাসিক বেতনে ওই বাসায় কাজ করতেন ও জালিয়াতির কাজে সহায়তা করতেন বলে জানান উপ কমিশনার মশিউর। এই চক্রটি কোটি কোটি টাকার জাল নোট তৈরি করে দেশের সব অঞ্চলে ছড়িয়ে দেয় তাদের এজেন্টদের মাধ্যমে।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  সরিষা-মধুতে বাড়ছে কর্মসংস্থান

সংবাদটি শেয়ার করুন