ঢাকা | বৃহস্পতিবার
১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে বিলুপ্ত ছিটমহলের নারীদের প্রশিক্ষণ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিলুপ্ত ছিটমহলের নারীদের জীবনমান উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচীর উদ্ভোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক মোঃ ইকবাল হোসেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের তত্বাবধানে ও ভোলা সমাজ উন্নয়ন সংস্থা (বিএসইউএস) বাস্তবায়নে ১৭৫ জন বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার কর্মহীন মহিলাকে হাস মুরগি পালন বাড়ীর পাশে সবজী মৎস্য চাষ এর উপর ৭ দিন ব্যাপী প্রশিক্ষণ দেওয়া হবে।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে ফুলবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলামের সভাপতিত্বে প্রতিষ্ঠানের হলরুমে কর্মসূচীর উপর বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ও কর্মসূচী পরিচালক মোঃ ইকবাল হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, ফুলবাড়ী ডিগ্রী কলেজ সভাপতি মোঃ আজিজার রহমান, ভোলা সমাজ উন্নয়ন সংস্থা (বিএসইউএস) এর নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন, উপজেল মহিলা বিষয়ক কর্মকর্ত সোহেলী পারভিন, উপজেলা কৃষি অফিসার মাহবুবুর রশিদ প্রমূখ।

ভোলা সমাজ উন্নয়ন সংস্থা (বিএসইউএস) এর নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন জানান, এই প্রকল্পের আওতায় ৪টি জেলার ৯ টি উপজেলার ১১১টি বিলুপ্ত ছিটমহলের ৫ হাজার কর্মহীন নারীদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে সমাজের মূল ধারায় ফিরে আনা তাদের মূল লক্ষ্য।

আনন্দবাজার/শাহী/জাহাঙ্গীর

সংবাদটি শেয়ার করুন