শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফের বাংলাদেশের সাথে ফ্লাইট বন্ধের সময়সীমা বাড়াচ্ছে ইতালি

মহামারি নভেল করোনা ভাইরাসের দ্বিতীয় প্রকোপ ঠেকাতে বাংলাদেশসহ আরও ১৬টি দেশের সাথে ইতালির সকল ফ্লাইট বন্ধের সময়সীমা আবারও বাড়িয়েছে দেশটির সরকার। তবে দেশের অর্থনীতির কথা চিন্তা করে নতুন করে লকডাউনে যাচ্ছেনা দেশটি।

ইতালিতে নতুন করে আবারও করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাই বাংলাদেশসহ মোট ১৬ টি ঝুঁকিপূর্ণ দেশের সাথে ফ্লাইট নিষেধাজ্ঞার সময়সীমা ৭ সেপ্টেম্বর থেকে ৩০ দিন বাড়িয়ে ৭ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে দেশটির সরকার। তবে এবার আবারও করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এ নিষেধাজ্ঞা আরও এক সপ্তাহ অর্থাৎ ১৪ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। এছাড়া জরুরী অবস্থার মেয়াদ পরবর্তী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

চলতি মাসের শেষদিন পর্যন্ত নিষেধাজ্ঞার তালিকায় থাকা দেশগুলি হচ্ছে- আরমানিয়া, বাহরাইন, বাংলাদেশ, ব্রাজিল, বসনিয়া, চিলি, কলম্বিয়া, কুয়েত, উত্তর মাচেদোনিয়া, মলদোভা, ওমান, পানামা, পেরু, রিপাবলিক ডোমেনিকান, কসভো ও মন্তেনেগ্রো। তবে এ তালিকায় কিছুদিন সার্বিয়ার নাম থাকলেও বর্তমানে দেশটির করোনা পরিস্থিতি ও কূটনৈতিক সম্পর্কের জন্য সার্বিয়াকে নিষেধাজ্ঞার তালিকা থেকে বাদ দিয়েছে দেশটি।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  আরও ১৭ এলাকা দখলমুক্ত করেছে আজারবাইজান

সংবাদটি শেয়ার করুন