শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মুজিববর্ষ উপলক্ষে কুমিল্লার নাঙ্গলকোটে ‘বঙ্গবন্ধুর ম্যুরাল’ স্থাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে কুমিল্লার নাঙ্গলকোটে ‘বঙ্গবন্ধু চত্বর’ নির্মাণ করা হয়েছে। বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের রক্তক্ষয়ী সংগ্রামের স্মৃতিকে লালন এবং পরবর্তী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা অক্ষুন্ন রাখার লক্ষ্যে নাঙ্গলকোট পৌরসভার অর্থায়নে এ উদ্যোগ বাস্তবায়িত হয়েছে।

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল এমপি’র সহায়তায় নাঙ্গলকোট পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নাঙ্গলকোট উপজেলা সড়কের পুরাতন হাসপাতাল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করে ‘বঙ্গবন্ধু চত্বর’ নির্মাণ করা হয় এবং ওই এলাকায় সৌন্দর্য বর্ধনের কাজ সম্পন্ন করা হয়। নাঙ্গলকোট পৌরসভার সহকারী প্রকৌশলী মো. সাইফুর রহমানের তত্ত্বাবধানে নির্মিত ‘বঙ্গবন্ধু চত্বর’ ইতোমধ্যে সর্বস্তরের নাগরিকদের কাছে কাছে দৃষ্টিনন্দন স্থান হিসেবে চিহ্নিত হয়েছে।
নাঙ্গলকোট পৌরসভার মেয়র আবদুল মালেক বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক নাঙ্গলকোট পৌরসভা বর্ষব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে নাঙ্গলকোট উপজেলা সড়কে ‘বঙ্গবন্ধু চত্বর’ নির্মাণ করা হয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির ইতিহাসের মহানায়ক। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমাদের মুক্তি ও স্বাধীনতা অর্জন সম্ভব হতো না। অগণিত মুক্তিযোদ্ধার প্রিয় শহর নাঙ্গলকোটে জাতির জনকের ম্যুরাল স্থাপন নতুন প্রজন্মের মাঝে স্বদেশ প্রেমের চেতনা জাগাবে বলে আমি মনে করি।

আনন্দবাজার/শাহী/জাবেদ

আরও পড়ুনঃ  কুমিল্লায় সড়ক দূর্ঘটনায় আহত ১৫

সংবাদটি শেয়ার করুন