শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জাককানইবিতে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রবন্ধ প্রতিযোগিতার ফলাফল প্রকাশ

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ‘মুজিবর্ষে জাতীয় শোকদিবস: আমার বঙ্গবন্ধু’ শীর্ষক প্রবন্ধ রচনা প্রতিযােগিতার ফলাফল প্রকাশ করা হয়েছে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জাতীয় শোক দিবস উদযাপন কমিটি-২০২০ এর আহবায়ক অধ্যাপক ড. মোঃ সাহাবউদ্দিন বাদল ও সদস্য সচিব ড. মোঃ শেখ সুজন আলী সাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত নোটিশে এ তথ্য জানানো হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষার্থী মোঃ ইসমাইল হোসেন, দ্বিতীয় স্থানে লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী মোঃ আশিকুর রহমান (সৈকত), ও তৃতীয় স্থান অধিকার করেন আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী সাত্ত্বিক মাহবুব।

প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদৎবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এছাড়াও নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

১৫ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে অর্ধনমিতকরণ জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন। এরপর এরপর কালো পতাকা উত্তোলন করা হয়। পরে শোক র‌্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নবনির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ভাস্কর্যে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারী করোনার কারণে শোক দিবসের সকল কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পালন করা হয়েছে।

আরও পড়ুনঃ  রায়গঞ্জে বিজয় দিবস উপলক্ষে বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয়

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন