ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ আগষ্ট এবং ২১ আগষ্ট একই সূত্রে গাঁথা – এমপি জাফর আলম

কক্সবাজারের চকরিয়া উপজেলা যুবলীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপরিবারের শাহাদাত বার্ষিকী ও ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে ও আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও আলোচনা সভা এবং বৃক্ষ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩০ আগষ্ট) বিকেল তিনটায় চকরিয়া আবাসিক মহিলা কলেজ মিলনায়তনে উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ সভাপতিত্ব উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছিরের সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কক্সবাজার ১(চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, প্রধান বক্তার বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর, বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরুদ্দীন আহম্মদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, পৌরসভার মেয়র উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী,জেলা আওয়ামীলীগের সদস্য আমিনর রশিদ দুলাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাঃ সম্পাদক জামাল উদ্দীন জয়নাল, আজিমুল হক চেয়ারম্যান,সাবেক ছাত্রনেতা এডঃ লুৎফুর কবির, মোঃ কাইছার, পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালিদ মিল্টন, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক সাহাবউদ্দীন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য এমপি জাফর আলম বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বপরিবারের হত্যা করে কুলাঙ্গাররাই জন্ম দিয়েছে। আবার তারাই ২১ আগস্ট গ্রেনেড হামলা দিয়ে আওয়ামী লীগের রাজনীতিকে শেষ করে দিতে চেয়েছিল। সেদিন ভাগ্যের কারণে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে গেছেন। শেখ হাসিনা আজ বেচে আছেন বলেই দেশ আজ পরিপূর্ণ বাংলাদেশ। বিশ্বের বুকে মাথা উঁচু করে এগিয়ে চলছে বাঙালি জাতি।

তিনি আরো বলেন, আগস্ট আসলেই সেই ৭৫ এর মত দলের ভিতরে ঘাপটি মেরে থাকা খন্দকার মোস্তাকের উত্তর সুরীরা আবার ষড়যন্ত্রে মেতে উঠে,যুবলীগকে সেই ষড়যন্ত্র করারীদের কঠোর হস্তে মোকাবেলা করতে হবে বলে জানান।

আনন্দবাজার/শাহী/রাজু

সংবাদটি শেয়ার করুন