ঢাকা | বুধবার
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আমিরাতে করোনা ভ্যাকসিনের ট্রায়ালে বোয়ালখালীর ৩ প্রবাসী

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে চীনের তৈরি করোনার এর প্রথম ট্রায়ালে ভলন্টিয়ার হিসেবে ভ্যাকসিন নেন বোয়ালখালী প্রবাসীসহ তিন বন্ধু। জানা গেছে, গত ২২ আগস্ট আবূদাবী এডনিক বিজনেস সেন্টার ও শেখ খলিফা মেডিক্যাল এর যৌথ উদ্দ্যোগে প্রবাসী তিন বন্ধু এই ভ্যাকসিন নেন। ভ্যাকসিন নেওয়া ৩ বন্ধুর মধ্যে দুই জনের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলাতে,অপর বন্ধুর বাড়ি চট্টগ্রামের রাউজানের নোয়াপাড়ায়।

বোয়ালখালী প্রবাসীর মধ্যে প্রথম জন হলেন ভয়েজ অব নলেজের প্রধান উপদেষ্টা আহল্লা কড়লডেঙ্গা ইউনিয়নের সাধারপাড়া গ্রামের জনাব সামশুল আলমের একমাত্র ছেলে মোহাম্মদ এমদাদ হোসেন তৌহিদ(৩২) এবং দ্বিতীয় জন হলেন বোয়ালখালী পোপাদিয়া ইউনিয়নের আকুবদন্ডী গ্রামের হুসেইন মোহাম্মদ রাশেদ(৩২)। তাদের সাথে ভ্যাকসিন নেওয়া অপর বন্ধু হলেন রাউজান নোয়াপাড়ার কচুখাইন গ্রামের মোহাম্মদ বাবর(৩৫)।

এই ব্যাপারে ইউএই থেকে মোহাম্মদ ফরহাদুল ইসলাম মুন্না জানান শারীরিক সক্ষমতার উপর ভিত্তি করে তারা তিন বন্ধু ২২ ই আগস্ট ট্রায়াল হিসেবে ভ্যাকসিনের প্রথম ডোজ নেন, প্রথম ডোজ নেওয়ার ঠিক ২১ দিন পর তারা আবার ট্রায়ালের অংশ হিসেবে দ্বিতীয় ডোজ নিবেন। এছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ ৩ মাসের সার্বিক নিরাপত্তা সহ যাবতীয় চিকিৎসার সকল ফি বহন করবে। তাদের সুস্থতা কামনা করে তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আনন্দবাজার/এইচ এস কে/ আই এন এস

সংবাদটি শেয়ার করুন