শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

উত্থানে শুরু হয়েছে শেয়ারবাজারের লেনদেন

সূচকের বড় উত্থানে শুরু হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর লেনদেন। দাম বেড়েছে দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

লেনদেনের প্রথম ১০ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স গত কার্যদিবসের তুলনায় ২৮ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ৮ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৬১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। দাম কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির দাম। এর মধ্যে লেনদেন হয়েছে ৪৬ কোটি ৪ লাখ টাকা।

এই ১০ মিনিটের লেনদেনে দাম বাড়ার শীর্ষ তালিকায় রয়েছে- বে লিজিং, ছিল বাংলা সুগার মিল, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, মেঘনা কনডেন্সড মিল্ক, শ্যামপুর সুগার মিল, ইউনাইটেড এয়ার, ইষ্টার্ণ লুব্রিকেন্ট, মেঘনা পেট, আর এখন স্পিনিং এবং ভ্যানগার্ড এএম এল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ২ কোটি ৯ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ২৩ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৮টির, কমেছে ২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টির দাম।

আনন্দবাজার/ডব্লিউ এস 

আরও পড়ুনঃ  বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

সংবাদটি শেয়ার করুন