ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বাইডেন ক্ষমতায় আসলে আমেরিকার উপর রাজত্ব করবে চীন : ট্রাম্প

নিয়ম মেনে আগামী নভেম্বর মাসে হতে চলেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ডেমোক্র্যাট পদপ্রার্থী জো বাইডেন। এবার বাইডেনকে কটাক্ষ করে ডোনাল্ড ট্রাম্প বললেন, ৩ নভেম্বর নির্বাচনে জিতে যদি জো বিডেন ক্ষমতায় আসেন তাহলে চিনের কাছে তিনি আমেরিকাকে বিক্রি করে দেবেন।
২০২০ কাউন্সিল ফর ন্যাশনাল পলিসি-র অধিবেশনের বক্তৃতায় ট্রাম্প বলেন, সময় এসেছে ডেমোক্রেটিক পার্টির রাগ ও হিংসের রাজনীতিকে খারিজ করার। আমাদের জীবনের সবচেয়ে উল্লেখযোগ্য নির্বাচন সামনে। এমন কোনও দল আমেরিকার নেতৃত্ব দিতে পারে না, যারা আমেরিকাকে ভাগ করতে এত সময় খরচ করে। গত রাতে জো বাইডেনের ভাষণের সবচেয়ে বড় বিষয় কি ছিল জানেন? উনি যে সব বিষয়ে কোনও কথাই বললেন না। উনি আইন প্রনয়ণ নিয়ে কোনও উচ্যবাচ্য করলেন না। ডেমোক্রাটদের দখলে থাকা শহরগুলিতে আইন-শৃঙ্খলা এবং নিরাপত্তা ফিরিয়ে আনা নিয়েও কোনও মন্তব্য তিনি করেননি।
ট্রাম্প আরও বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, তার ভাষণে একবারের জন্যেও উঠে এল না চীন প্রসঙ্গ। একটা কথা বলে রাখছি, জো বাইডেন নির্বাচনে জিতে ক্ষমতায় এলে চীনে আমাদের শাসন করবে। এটা আমরা হতে দিতে পারি না। আপনারা ইন্টেলিজেন্স রিপোর্ট দেখেছেন। চীন ভীষণভাবে চায় যাতে ক্ষমতায় জো বাইডেন আসুক। তবে চীন যদি আমাকে ক্ষমতায় চাইত তাতে আমার অপমানই বেশি হত।
এর আগে ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনের শেষ দিনের ভার্চুয়াল বৈঠকে জো বাইডেন ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন আনুষ্ঠানিকভাবে স্বীকার করে ঘোষণা করেন যে, তিনি আগামী নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে জোর টক্কর দেবেন।
আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন