শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনা ছাড়ছেন মেসি!

বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যানকে মেসি জানিয়েছেন, ভবিষ্যতে তার বার্সেলোনায় থাকার সম্ভাবনা কম। রোনাল্ড কোম্যান কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন দুই দিন আগে। নিজের পরিকল্পনা নিয়ে তিনি কথা বলেছেন মেসির সাথে। কোচের সাথে কথা বলতে মেসিও ছুটি কাটানো বাদ দিয়ে চলে যান বার্সেলোনায়।

কোচের সাথে প্রথম সাক্ষাতেই মেসি জানিয়েছেন, তিনি সম্ভবত খুব বেশীদিন বার্সেলোনায় থাকতে পারবেন না। তবে মেসির সাথে বার্সেলোনার চুক্তির মেয়াদ আছে আরও এক বছর। তাই এখন তিনি চাইলেও খুব সহজেই ছাড়তে পারবেন না বার্সেলোনা।

তবে বার্সার নতুন কোচ চুক্তিবদ্ধ হয়েই জানিয়েছেন, তিনি বার্সেলোনা দল গঠনের পরিকল্পনা করছেন মেসিকে কেন্দ্র করেই। এছাড়া তিনি এটাও জানিয়েছেন, জোর করে কোন খেলোয়াড়কে দলে রাখার পক্ষপাতি নন তিনি। যদি কেউ চলে যেতে চান তাহলে বাধা দিবেন না তিনি।

এদিকে বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ মেসিকে কোন অবস্থাতেই দল ছাড়তে দিতে রাজী নন। কারণ আগামী বছরের মার্চে ক্লাবের সভাপতি পদে নির্বাচন হবে। যদি মেসি চলে যায় তাহলে সেই নির্বাচনে তার জেতার কোন আশাই থাকবে না।

কিন্তু সার্বিক অবস্থা বিবেচনায় মনে হচ্ছে মেসি বার্সেলোনা ছাড়ার খুব কাছে পৌছেছেন। বার্সেলোনার সাথে আরও এক বছর চুক্তির মেয়াদ থাকায় ক্লাবের অনুমতি ছাড়া তিনি অন্য কোন ক্লাবে যোগ দিতে পারবেননা।

মেসির রিজিল ক্লজ হলো ৭০ কোটি ইউরো। মেসিকে ইন্টার মিলান কেনার আগ্রহ দেখিয়েছিল। তবে এত অর্থ দিয়ে তারা মেসিকে কিনতে প্রস্তুত নয়। মেসির থাকা না থাকার উপর নির্ভর করেই পরিকল্পনা সাজাবেন কোচ। আসন্ন মৌসুম শুরু হতে খুব একটা দেরী নেই। তাই বার্সেলোনাকে মেসির বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে খুব দ্রুত। যদি তাকে বেশী দামে বিক্রি করা যায় তাহলে সেই অর্থ দিয়ে অন্য খেলোয়াড় কেনা যাবে। তবে মেসিকে বিক্রি করে অর্থ আয় করতে হলে তাকে এখনই বিক্রি করতে হবে। কারণ এক বছর পর বিক্রি করলে মেসি ফ্রি খেলোয়াড় হয়ে যাবে। তখন তার কোন ট্রান্সফার ফি ছাড়াই চলে যেতে পারবেন অন্য কোনো দলে।

আরও পড়ুনঃ  মেসির জোড়া গোলে জেরোনাকে ৩-১ গোলে হারাল বার্সা

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন