শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ডুবন্ত দুই নারীকে বাঁচাতে সমুদ্রে নেমে পড়লেন পর্তুগালের প্রেসিডেন্ট

সমুদ্রে ডুবন্ত দুই নারীকে বাঁচাতে পানিতে ঝাঁপিয়ে পড়লেন পর্তুগালের ৭১ বছর বয়সী মার্সেলো রেবেলো ডি সুজা। সমুদ্র সৈকতে হস্ত চালিত নৌকায় করে ঘুরছিলেন দুই নারী। হঠাৎ নৌকাটি তলিয়ে যেতে শুরু করে। দূর থেকে এই দৃশ্য দেখে পানিতে নেমে পড়েন প্রেসিডেন্ট।
ডেইলি মেইলের খবরে জানানো হয়েছে, সোমবার আলগ্রেভ সৈকতে নৌকায় ঘুরছিলেন ওই দুই নারী। তারা যখন পানিতে ডুবে যাচ্ছিলেন উদ্ভূত পরিস্থিতিতে তাদেরকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দেন স্বয়ং দেশের প্রেসিডেন্ট। সাঁতরিয়ে উদ্ধার করেন তাদের। আর এই ছবি ও ভিডিও ছড়িয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিশ্বের বিভিন্ন গণমাধ্যমগুলোতে।
জানা গেছে, স্থানীয় পর্যটন খাতের উন্নয়নে আলগ্রেভে ছুটি কাটাচ্ছেন প্রেসিডেন্ট ডি সুজা। এ ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, সৈকতে সমুদ্রের ঢেউয়ের কারণে কায়াকটির (হস্ত চালিত নৌকা) সঙ্গে দুই নারীকেও ডুবতে দেখে তিনি তাদের উদ্ধারে পানিতে নেমে পড়েছিলেন।
ঘটনাটির ভিডিও ফুটেজে দেখা যায়, ডুবন্ত দুই নারীকে উদ্ধারে পানিতে নেমে সাঁতরাচ্ছেন প্রেসিডেন্ট। সাথে অপর এক ব্যক্তিও তাকে সাহায্য করেন। তার সহযোগিতায় দুই নারীসহ কায়াকটি উপকূলে নিয়ে আসা হয়।
ডি সুজা বলেন, তখন পশ্চিমের ঢেউগুলো ছিল খুবই বিশাল। ঢেউয়ের তোড়ে তারা ভেসে উল্টে যায়। এছাড়া সেখানে তখন প্রচুর পানি। এমনকি তারা কায়াকটি ঘুরিয়ে ফের উপকূলে আনতে কিংবা এর উপরে উঠতেও পারছিল না। এতটাই গতি ছিল ঢেউয়ের।
আনন্দবাজার/টি এস পি
আরও পড়ুনঃ  যুক্তরাষ্ট্র মাফ চাইলে আলোচনায় প্রস্তুত ইরান

সংবাদটি শেয়ার করুন