ঢাকা | বুধবার
২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

চকরিয়ায় ডব্লিউএফপি’র অর্থায়নে তৃতীয় দফায় সহায়তা প্রদান

কক্সবাজারের চকরিয়ায় বিশ্বখাদ্য কর্মসূচী (ডব্লিউএফপি) অর্থায়নে খাদ্য সহায়তার বেসরকারী সংস্থা এসএআরপিভি কর্তৃক তৃতীয় দফায় চাউল বিতরণ করা হয়েছে।

সোমবার (১৭ আগষ্ট) সকালে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর, কৈয়ারবিল ও কাকারা ইউনিয়নে ১হাজার ৮শত ৩৬ জনের মাঝে ১বস্তা (৩০ কেজি) করে এই খাদ্য সহায়তা বিতরণ শুরু করা হয়েছে।

কক্সবাজার-১ (চকরিয়া পেকুয়া) এমপি জাফর আলম বিএ(অনার্স)এমএ’র সার্বিক সহযোগিতায় এই খাদ্য সহায়তা কর্মসূচী বাস্তবায়নে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ডাব্লিউ এফপি অর্থায়নে স্থানীয় জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকারকে সম্পৃক্ত করে সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্টুভাবে এ কর্মসূচীটি বাস্তবায়ন করছে চকরিয়ার বেসরকারী সংস্থা এসএআরপিভি (সোসাল এ্যাসিস্ট্যান্স এন্ড রিহ্যাবিলিটেশন ফর দি ফিজিক্যালি ভালনারেবল)।

চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন, এসএআরপিভি’র চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইচার, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, এসএআরপিভি’র ত্রাণ সমন্বয়ক ইয়াসমিন সোলতানা, এসএআরপিভি’র আক্তার কামাল মিরাজ, এসএআরপিভি’র ডা. আবদুল মালেক, জিয়াউর রহিম, স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত জুন মাসে চকরিয়ায় ১৬ হাজার ৫শত পরিবারের মাঝে প্রথম দফায় দেওয়া হয়েছে পরিবার প্রতি ৩০ কেজি করে ভাল মানের চাল ও ৫ কেজি হাই এনার্জি বিস্কুট। গত জুলাই মাসে চকরিয়া এই একই পরিমান উপকারভোগীর মাঝে নগদ ৪ হাজার ৫শত টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

এসএআরপিভি’র চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত জানান, এ কর্মসুচীর আওতায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত অসহায় দারিদ্র্য চকরিয়া উপজেলার ১৬ হাজার ৫শত পরিবারকে এ খাদ্য সহায়তার অংশ হিসাবে জুন ও জুলাই মাসে দুই দফায় যথাক্রমে ৩০ কেজি করে চাল, ৫ কেজি করে হাই এনার্জি বিস্কুট, ৪ হাজার ৫ শত টাকা নগদ অর্থ বিতরণ করা হয়েছে। আগষ্ট মাসে চকরিয়ায় (ডাব্লিউএফপি) অর্থায়নে তৃতীয় দফায় সহায়তা প্রদানে মাধ্যমে খাদ্য সহায়তা কর্মসূচী শেষ হবে।

আনন্দবাজার/শাহী/রাজু

সংবাদটি শেয়ার করুন