শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইবিতে গভীর শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

 স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও শোক দিবস-২০ গভীর শ্রদ্ধায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে।

এই উপলক্ষ্যে আজ শনিবার (১৫ আগস্ট) নানা কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরই ধারাবাহিকতায় সকাল ১০ টায় প্রশাসন ভবন চত্বরে পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান। পতাকা অর্ধনমিত শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফ।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিভিন্ন সমিতি, পরিষদ, বিভিন্ন অনুষদ, বিভাগ এবং হলের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বৃক্ষরোপন করা হয়। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়।

আনন্দবাজার/এইচ এস কে/ এফ এন টি

আরও পড়ুনঃ  গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ৮ মার্চ

সংবাদটি শেয়ার করুন