শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মোংলায় মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

মুজিব শতবর্ষ উপলক্ষে মোংলা পৌরসভায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি মোংলা রামপাল -৩ আসনের সাংসদ সদস্যের নির্দেশে মোংলা পৌর আওয়ামিলীগ গাছ বিতরণ কর্মসূচি গ্রহন করেন। তারই প্রেক্ষিতে উপমন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে মোংলা পৌর আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বিভিন্ন জায়গায় এই গাছ বিতরন করেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি মহোদয়ের পক্ষ থেকে মোংলা পৌরসভার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানা, হাসপাতাল,মোংলা পুরাতন কবরস্থান ও পৌর কবরস্থানে বিভিন্ন ধরনের ফলদ গাছ বিতরন করেন মোংলা পোর্ট পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ মোঃ কামরুজ্জামান জসিম।

এ সময় আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মোংলা রামপালের নয়নের মনি মানানীয় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি মহোদয়ের পক্ষ থেকে আজ এই ফলদ গাছ পৌর এলাকায় বিতরন করা হয়েছে। এই যান্ত্রিক শহরে বায়ু দূষণের মাত্রা দিন দিন বেড়ে যাচ্ছে। আমারা প্রয়োজনে অপ্রয়োজনে গাছ কেটে ফেলছি। তাতে করে দিন দিন অক্সিজেনের পরিমান কমে যাচ্ছে এবং এই উপকূলীয় অঞ্চল ছোট বড় প্রায়ই ঝড়ের কবলে পরে। তখন সৃষ্টি কর্তার রহমত ও সুন্দরবনে গাছ আমাদেরকে বড় ধরনের ক্ষতির থেকে বাঁচায়। তাই গাছের মূল্য আমাদের কাছে অপরিসীম।

পরিশেষে তিনি আরও বলেন, সকলের কাছে অনুরোধ অপ্রয়োজনে একটি গাছও কাটবেন না। আর জদি কাটেন তাহলে ওই গাছের বদলে আরও একটি পরিবেশ বান্ধব গাছ রোপন করবেন। আমরা চাই সোনার বাংলাদেশ সবুজে সবুজে ভরে উঠুক। দেশ ও পরিবেশ রক্ষায় প্রিয় সংগঠন মোংলা পৌর আওয়ামিলীগ সর্বদা প্রস্তুত।

আরও পড়ুনঃ  কাপাসিয়ায় ‘কালের কণ্ঠ’ শুভসংঘের মাস্ক বিতরণ

আনন্দবাজার/শাহী/সুজন

সংবাদটি শেয়ার করুন