শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ সংখ্যক ১৮ জনের করোনা সনাক্ত

 পঞ্চগড়ে গত ২৪ ঘন্টায় একদিনে নতুন করে সর্বোচ্চ সংখ্যক ১৮ জনের করোনার সংক্রমন শনাক্ত হয়েছে। আক্রান্তরা হলেন সদর উপজেলার ৬ জন,আটোয়ারী উপজেলায় ৪ জন,বোদা উপজেলায় ২ জন, এবং দেবীগঞ্জ উপজেলার ৬ জন।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১৪ জনে। গতকাল সোমবার রাতে ১৮ জন করোনা আক্রান্তের ব্যাপারটি নিশ্চিত করেন সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে হতে জানা গেছে, আক্রান্তদের মধ্যে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের এক নার্স, আটোয়ারী সোনালি ব্যাংকের ১ কর্মচারী এবং তার স্ত্রী, দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সহ ১৮ জনের করোনা পজেটিভ এসেছে। তাদের বয়স ২৮ বছর হতে ৬৭ বছরের মধ্যে। আক্রান্তদের মধ্যে সবাই সুস্থ আছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তাদের কারো হালকা জ্বর, সর্দি এবং শ্বাসকষ্ট আছে। তবে কারো ক্ষেত্রে তা বড় আকারের জটিল কিছু নয়।

গত ০৮ আগষ্ট তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানোর পর ১০ আগষ্ট তাদের করোনা পজেটিভ এসেছে।

এই ব্যাপারে সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান বলেন, এখন পর্যন্ত ৩০৮৬ জনের নমুনা সংগ্রহ করার পর ৩০৬৭ জনের রিপোর্ট এসেছে তার মধ্যে ৪১৪ জনের করোনা পজেটিভ এসেছে। জেলার ৪১৪ জন আক্রান্তের মধ্যে তেঁতুলিয়ায় ৩৬ জন,সদরে ১৭০ জন, আটোয়ারীতে ৪৯ জন, বোদায় ৬৩ জন এবং দেবীগঞ্জে ৯৪ জন। ইতিমধ্যে জেলার ৫ উপজেলায় ২৯৪ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। এদিকে জেলার ৫ উপজেলায় ৮ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এবং ৭ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

আরও পড়ুনঃ  রেল অবরোধে যাত্রীদের দুর্ভোগ

আনন্দবাজার/এইচ এস কে/ এ এস আর

সংবাদটি শেয়ার করুন