শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সিদ্ধিরগঞ্জে প্যানেল মেয়র মতি ও সাবেক কাউন্সিলর সিরাজের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাসিক ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম মন্ডল ও বর্তমান কাউন্সিলর প্যানেল মেয়র-২ মতিউর রহমান মতির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আরও ২টি মামলা হয়েছে। নতুন দুই পাল্টাপাল্টি মামলায় প্রধান আসামী করা হয়েছে সিরাজুল ইসলাম মন্ডল ও কাউন্সিলর মতিউর রহমান মতিকে।

বুধবার (৫ আগস্ট) সকালে মামলা দুটি করা হয় বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক।

সিরাজুল ইসলাম মন্ডলকে প্রধান আসামী করে ৫৬ জনের নাম উল্লেখ ও আরও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন প্যানেল মেয়র মতির সমর্থক লিটন।

অন্যদিকে কাউন্সিলর মতিউর রহমান মতিকে প্রধান আসামী করে ২৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন হামলায় আহত আইনুল হকের মেয়ে সাবেক কাউন্সিলর সিরাজ সমর্থক ইয়াসমিন।

সিরাজুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে করা মামলায় আসামী করা হয়েছে- তাঁর বড় ভাই জেলা আওয়ামীলীগের সদস্য মজিবুর রহমান মন্ডল, মহানগর আওয়ামীলীগ নেতা কাজী আতাউর, স্বপন মণ্ডল, কিশোরগ্যাং লিডার শাকিল, কসাই বাবু, মোফাজ্জল হোসেন মুন্সী, গাজি, আয়নুল হক, ফারুক হোসেন বাক্কু, সিব্বির, কসাই বাবুসহ নামোল্লিখিত ৫৬ জন ও অজ্ঞাত আরও ২০-২৫ জনকে।

কাউন্সিলর মতিউর রহমান মতির বিরুদ্ধে মামলায় শ্রমিকনেতা আশরাফ উদ্দিন, নাজির, পানি আক্তার, যুবলীগ নেতা মানিক মাষ্টার, হান্নান, জোবায়ের আলম হিরা, সোবাহান, সুমন, রাব্বি, শামীম, নুর হোসেন সহ ২৩ জনকে আসামী করা হয়েছে।

এর আগে গত ৩ আগস্ট সরকারি কাজে বাধাদান, পুলিশের উপর হামলা ও বিস্ফোরক আইনে পুলিশ বাদী হয়ে দুই গ্রুপের ৩৮ জনের নাম উল্লেখ ও আড়াইশ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের হয়। এ মামলায় সিরাজুল ইসলাম মন্ডলের ভাই মজিবুর রহমান মন্ডলসহ মোট ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুনঃ  ভাঙা খালে বাঁধ দিয়ে মাছ চাষ

গ্রেফতারকৃতরা হলো, মজিবুর রহমান মন্ডল, আলমগীর হোসেন, মাঈনুদ্দিন, খোকন, শাহ আলম শুভ, রুবেল, মাজেদা, আল-আমিন, জনি, আল-আমিন (২), মোসাদ্দেক, মাসুদ রানা, রায়হান, ইমন, পাবেল, আবুল হোসেন ও অজ্ঞাত আরেকজন। প্রথম ৯ জনকে ঘটনার দিন রাতেই আটক করা হয়েছিল। মামলা দায়ের করার পর ৪ আগস্ট দুপুরে এলাকায় অভিযান চালিয়ে আরো ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের করা মামলায় আসামী করা হয়েছে সিরাজুল ইসলাম মন্ডল ও কাউন্সিলর মতিউর রহমান মতির সমর্থক শাকিল, কসাই বাবু, আমির হোসেন কুট্টি, সেলিম মজুমদার, তেল ব্যবসায়ী ও শ্রমিকনেতা আশরাফ উদ্দিন, পানি আক্তার, স্বপন মণ্ডল, মোফাজ্জল হোসেন মুন্সী প্রমুখকে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নাসিকের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি ও সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডলের সমর্থকদের মধ্যে সিগারেটের আগুন ধরানো নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে৷ এতে আহত হয় উভয় পক্ষের অন্তত ২০ জন৷ গত রবিবার (২ আগস্ট) রাত ১০টায় সিদ্ধিরগঞ্জের ৬ নম্বর ওয়ার্ডের সুমিলপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে৷ এ সময় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। বিপুল পরিমান পুলিশ, ব়্যাব সদস্যরা পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় এখনো পুরো এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে৷ বর্তমানে গ্রেফতার আতঙ্কে এলাকা পুরুষ শূন্য হয়ে পড়েছে।

আনন্দবাজার/শাহী/আহসান

সংবাদটি শেয়ার করুন