ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

টেকনাফ স্থলবন্দর তিনদিন বন্ধ থাকবে

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর তিনদিন বন্ধ থাকবে। এর ফলে বাংলাদেশ-মিয়ানমারের মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রোববার পর্যন্ত সকল পণ্যসামগ্রী আমদানি-রফতানি বন্ধ থাকবে।

এ তথ্য নিশ্চিত করেছে, স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল হক বাহাদুর ও টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার মো নাছির উদ্দিন।

স্থলবন্দর পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান ইউনাইঢেড ল্যান্ডপোর্ট টেকনাফ লিমিটেডের মহাব্যবস্থাপক মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী জানান, করোনা আতঙ্কের পর থেকে স্থলবন্দরজুড়ে কাঠের বিশাল স্তুপ পড়ে রয়েছে। তবে ব্যবসায়ীদের সুবিধার্থে উসুল আদায় করা পণ্য দেশের বিভিন্ন স্থানে সরবরাহের জন্য যেকোনো সময় প্রস্তুত রয়েছি।

এ ব্যাপারে টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার মো. নাছির উদ্দিন জানান, ঈদুল আজহা উপলক্ষে শুক্রবার ৩১ জুলাই থেকে ২ আগস্ট রোববার পর্যন্ত বন্দরে সবধরনের পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে। ৩ জুলাই সোমবার থেকে স্থলবন্দরে পণ্য খালাস ও উঠা-নামা পুনরায় শুরু হবে। তবে বন্দরে থাকা পণ্য সামগ্রীর উসুল আদায় করা থাকলে জরুরি ভিক্তিতে পণ্যসমূহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহের বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন