বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পাটুরিয়ায় বাড়ছে ঘরমুখো যাত্রীর চাপ

কোরবানির ঈদকে সামনে রেখে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে বেড়েছে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ। তবে নদীতে প্রবল স্রোতের কারণে এ নৌ-রুটে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল।

আজ বৃহস্পতিবার দুপুরের পর থেকে এই ঘাট এলাকায় ব্যক্তিগত গাড়ির দীর্ঘ লাইনের সৃষ্টি হয়। এছাড়া লঞ্চ ও ফেরিতে যাত্রীদের উপচে পড়া ভিড়ের সৃষ্টি হয়েছে। যার ফলে দুর্ভোগে পড়েছে যাত্রী ও চালকরা।

পাটুরিয়া ঘাট সূত্র জানায়, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে চলাচলকারী ফেরিগুলো মেরামত করে সম্পূর্ণ উপযোগী করে তোলা হয়েছ। তবে বর্তমানে নদীর প্রবল স্রোতের কারণে ফেরিগুলো মূল চ্যানেল থেকে কয়েক কিলোমিটার ঘুরে পাড়ি দিতে হচ্ছে। সেজন্য পারাপারে দ্বিগুণ সময় লাগছে। এতে কমে গেছে ফেরির ট্রিপ সংখ্যাও। ফলে আজ সকালের দিকে যানবাহনের চাপ কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ছোট গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে।

বিআইডব্লিউটিসি, আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, ঈদে ঘরমুখো যাত্রীবাহী বাসের তুলনায় ব্যক্তিগত গাড়ির চাপ বেশি রয়েছে। নদীতে প্রবল স্রোত থাকার কারণে ফেরি চলাচল ব্যাঘাত ঘটছে। পারপারে দ্বিগুণ সময় লাগছে। ছোট-বড় ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  পণ্য হ্যান্ডলিংয়ে প্রবৃদ্ধির স্বপ্ন

সংবাদটি শেয়ার করুন