শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মুজিববর্ষ উপলক্ষে জয়পুরহাটে বৃক্ষরোপণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। “মুজিববর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান ” এই শ্লোগানকে সামনে রেখে ছাত্রলীগের এই কর্মসূচিতে যোগ দিয়েছে গণ বিশ্ববিদ্যালয়।

ছাত্রলীগ‌ নেতা তাজমিলুর রহমান এর উদ্যোগে (ফলজ, বনজ, ভেষজ) সর্বমোট একশত বৃক্ষরোপণ করা হয়েছে। জয়পুরহাট জেলায় এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই গাছগুলো রোপণ করা হয়।

বৃক্ষ রোপন কর্মসূচিতে জয়পুরহাটে উপস্থিত ছিলেন মোঃ মিজানুর রহমান, সহ-সভাপতি- বাংলাদেশ আওয়ামীলীগ ,পাঁচবিবি উপজেলা, জয়পুরহাট।

ছাত্রলীগ নেতা তাজ বলেন, বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত দেশের যেকোনো ক্লান্তিলগ্নে পাশে থাকবে বাংলাদেশ ছাত্রলীগ।

তিনি আরো বলেন, সৃষ্টির বুকে প্রাণীকুল বেঁচে থাকায় বৃক্ষের রয়েছে অপরিসীম ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ আবহাওয়া জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। তাই কেন্দ্রীয় ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই এবং বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নেতৃত্বে তিন মাস ব্যাপী এই কর্মসূচি অব্যাহত থাকবে।

আনন্দবাজার/ডব্লিউ এস/এ আর

আরও পড়ুনঃ  করোনায় আক্রান্ত আরও ৩ জন

সংবাদটি শেয়ার করুন