ঢাকা | মঙ্গলবার
২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে অবৈধ গ্যাস সংযোগে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

গাজীপুর জেলার পশ্চিম জয়দেবপুর ও জেলার শ্রীপুর উপজেলার দোখলা এবং জইনা বাজার এলাকায় মঙ্গলবার (২১ জুুলাই) অবৈধ গ্যাস সংযোগ ও লাইসেন্স বিহীন কারখানায় জরিমানা ও এক অবৈধ গ্যাস সংযোগের মূল হোতাকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গাজীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, গাজীপুরের পশ্চিম জয়দেবপুর এলাকায় অবৈধ  গ্যাস সংযোগ গ্রহণের দায়ে গ্যাস আইন ২০১০ এর ১০(১) এর চ  ধারায় দুই জন বাড়ির মালিক কে দশ  হাজার টাকা করে মোট বিশ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে গাজীপুর জেলার শ্রীপুরের দোখলা এলাকায় সুমন শেখ নামক অবৈধ গ্যাস সংযোগ প্রদানের মূল হোতা কে গ্যাস আইন ২০১০ এর ১২(১) ধারায় এক মাসের কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এছাড়াও শ্রীপুর উপজেলার জৈনা বাজারে একটি ভবনের বেজমেন্টে সারিকা ফ্যাশন হাউস নামে একটি কারখানাকে লাইসেন্স, ফায়ার লাইসেন্স ব্যতীত অনুমোদনবিহীন ভাবে গার্মেন্টস চালু রাখায় মালিক সাদেক খানকে সাত দিনের কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে তিতাস গ্যাস, ব্যাটালিয়ন আনসার এবং জেলা পুলিশ সহযোগিতা করেন।
আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন