ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সাত দিনের শিশুর প্রাণ গেল করোনায়

বগুড়ায় সাতদিন বয়সী এক শিশু মারা গেছে প্রানঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। মঙ্গলবার রাতে বগুড়া শজিমেক হাসপাতালের আইসোলেশনে শিশুটির মৃত্যু হয়।

হাসপাতালটির উপপরিচালক ডা. আবদুল ওয়াদুদ বলেন, কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্যরা রাতেই শিশুর মরদেহ প্রস্তুত ও হাসপাতাল চত্বরে জানাজা শেষে পরিবারের কাছে হস্তান্তর করেন। শিশুটি জন্মের আগে না পরে করোনা ভাইরাস আক্রান্ত হয়েছিল সেটা জানা যায়নি।

গত ৮ জুলাই বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ভুসকুর হাটকড়ই গ্রামের বাসিন্দা কলেজ ছাত্র আবু বক্কর সিদ্দিকের স্ত্রী আরবী আকতার শহরের একটি ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি ছেলে সন্তান প্রসব করেন। এটি তাদের প্রথম সন্তান।

১১ জুলাই শিশুটির শ্বাসকষ্ট দেখা দিলে তাকে শজিমেক হাসপাতালের নবজাতক ইউনিটে ভর্তি করা হয়। ওইদিন শিশুর মাকে ক্লিনিক থেকে রিলিজ দেয়া হয়। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন।

গত ১২ জুলাই চিকিৎসকরা শিশুর শরীর থেকে নমুনা সংগ্রহ করে হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠান। পরদিন দেয়া রিপোর্টে শিশু করোনা পজিটিভ উল্লেখ করা হয়। মঙ্গলবার দুপুরে শিশুটিকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে মারা যায় শিশুটি।

আনন্দবাজার/এস.কে

সংবাদটি শেয়ার করুন