শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ভরা মৌসুমেও ইলিশের দেখা নেই বরিশালে

ভরা মৌসুমে ইলিশের পর্যাপ্ত সরবরাহ নেই বরিশালের পাইকারি বাজারে। ফলে পাইকারি বাজারে সরবরাহ কম থাকায় আগের থেকে কিছুটা বেড়েছে ইলিশের মূল্যও।

বিক্রেতাদের দেওয়া তথ্যানুযায়ী গেল সপ্তা‌হের চেয়ে চলতি সপ্তাহে বরিশালের পাইকারি বাজারে মণপ্রতি ইলিশের মূল্য বেড়েছে তিন থেকে পাঁচ হাজার টাকা। সেই সাথে এর প্রভাব খুচরো বাজারে পড়ায় সমস্যায় পড়েছেন ক্রেতারা। যদিও মৎস্য বিভাগ বলছে, অল্প কিছুদিনের মধ্যে মাছের সরবরাহ বাড়বে, আর তখন কমে আসবে মাছের দামও।
আজ শুক্রবার (১০ জুলাই) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত বরিশাল নগরের পোর্টরোডের বেসরকারি মৎস্য অবতরণ কেন্দ্রের পাইকারি বাজারে ইলিশের আমদানি হয়েছে প্রায় ২০০ মণের মতো। কিন্তু গেল সপ্তাহেও হাজার মণের মতো ইলিশ এ বাজারে এসেছে বলে জানিয়েছেন পাইকাররা। তবে বর্তমানে ইলিশের সরবরাহ কমার কারণ জানা নেই মাছ ব্যবসায়ীদের।
এই ব্যাপারে ইলিশের পাইকারি বিক্রেতা মো. জহির সিকদার জানান, আষাঢ়-শ্রাবণ, ভাদ্র-আশ্বিন এ চার মাস ইলিশের ভরা মৌসুম। কিন্তু আষাঢ়ের শেষ মুহূর্তে এসে তেমন আশানুরূপ ইলিশ সরবরাহ নেই বরিশালে। সপ্তাহখানেক আগে যে পরিমাণ ইলিশ ছিল, এখন তাও নেই। আর সে কারণে ইলিশের মূল্যও কিছুটা বেড়েছে।
আনন্দবাজার/এইচ এস কে
আরও পড়ুনঃ  বিচার না হওয়া পর্যন্ত আমরা জামায়াতকে নিষিদ্ধ করতে পারি না :আইনমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন