শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সৈয়দপুরে পশুর হাটে সেনাবাহিনীর মনিটরিং ক্যাম্প

নীলফামারীর সৈয়দপুর ঢেলাপীর পশুর হাটে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আগত গরু-ছাগল ক্রেতা বিক্রেতাদের করোনা সংক্রমন প্রতিরোধে এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে সেনাবাহিনীর মনিটরিং ক্যাম্প স্থাপন করা হয়েছে। যেখানে হাটে প্রবেশের ৬ টি পথেই সেনাসদস্যদের অবস্থান।

হাটে প্রধান পথ উত্তরাংশের কাদিখোল সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন স্থানে হ্যান্ড সেনিটাইজারসহ হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়েছে। প্রবেশের সময় এপথ দিয়ে প্রতিটি ব্যক্তি ও পশুর শরীরের তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানারে স্ক্যান করাসহ মাস্ক ব্যবহার বাধ্যতামূূলক করা হচ্ছে। সে সাথে সচেতনতা সৃৃষ্টির জন্য সচেতনতামূলক প্রচারপত্রও বিতরণ করা হয়।

এদিকে, দিনাজপুরের পার্র্বতীপুর উপজেলার খোলাহাটি শহীদ মাহবুব সেনানিবাসের লেঃ কর্ণেল আরিফ হোসেনের নেতৃত্বে এ ক্যাম্পে প্রতি শুক্রবার ও মঙ্গলবার হাটের দিন সকাল ১০ টা থেকে সন্ধা পর্যন্ত মনিটরিং কার্যক্রম তদারকি করছেন লেঃ তানজিম আহমেদ শাকিল, মেজর এরফান করিমসহ ৪০ সদস্যের টিম।

এছাড়া লেঃ কর্ণেল আরিফ হোসেন জানান, পশুর হাটে করোনা ভাইরাস সংক্রমন থেকে ক্রেতা-বিক্রেতাদের শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় কার্যক্রম পরিচালনা করার জন্য আমরা তদারকি করছি। প্রবেশ পথে হ্যান্ড সেনিটাইজার বা হাত ধোয়ার ব্যবস্থা রাখাসহ মাস্ক ব্যবহার নিশ্চিত করা এবং চলাচলের পথ নির্দিষ্ট করে ব্যারিকেট তৈরী করেছি। গত ৩০ জুুন মঙ্গলবার থেকে শুরু হওয়া এ কার্যক্রম আগামী ঈদুল আজহা পর্যন্ত অব্যাহত থাকবে।

আনন্দবাজার/শাহী/মনন

আরও পড়ুনঃ  করোনায় কর্মচারীর মৃত্যুতে জবি পরিবারের শোক

সংবাদটি শেয়ার করুন