বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণের পরিকল্পনা, বিদেশ ফেরত ২১৯ জন কারাগারে

কোয়ারেন্টাইন শেষে বিদেশ ফেরত ২১৯ বাংলাদেশিকে পাঠানো হয়েছে কারাগারে। কোয়ারেন্টিনে থাকা অবস্থায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টার অভিযোগে কুয়েত, কাতার ও বাহরাইন থেকে আসা এসব বাংলাদেশিকে আজ রবিবার (৫ জুলাই) কারাগারে প্রেরণ করা হয়েছে।

ঢাকা মহানগর হাকিম আদালত সূত্র জানিয়েছে, গতকাল শনিবার বিদেশফেরত ২১৯ জনকে ফৌজদারি কার্যবিধির ১৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে হাজির করা হলে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

অভিযুক্ত প্রবাসীদের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করছেন তুরাগ থানার পরিদর্শক শফিউল্লাহ। তিনি আদালতে উপস্থাপিত আবেদনে উল্লেখ করেন, বিদেশফেরত ২১৯ জন বাংলাদেশি কুয়েত, কাতার ও বাহরাইনে বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকায় সেদেশের সরকার তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়। করোনাভাইরাসের কারণে তাদের সাজা মওকুফ করে বাংলাদেশে পাঠিয়ে দেয়া হয়। দেশে আসার পর সেনাবাহিনীর তত্ত্বাবধানে তাদের তুরাগ এলাকায় কোয়ারেন্টিনে রাখা হয়।

তুরাগ এলাকায় থাকা অবস্থায়ই বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য শলা-পরামর্শ করছিলেন বিদেশ ফেরত অভিযুক্তরা। তারা সরকারকে ধ্বংস করার জন্য পরামর্শ করছিলেন। তাদের এ বিষয়গুলো পুলিশের নজরে আসে। তাই তাদের ১৫৪ ধারায় আটক রাখার আবেদন করা হয়। বিষয়টি তদন্ত করে প্রকৃত রহস্য জানা যাবে। তদন্তে আপরাধের সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  রামেকে তৈরি হচ্ছে করোনা পরীক্ষার ল্যাব

সংবাদটি শেয়ার করুন