শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আক্রাত পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। নিজেই টুইটারে এ খবর নিশ্চিত করেছেন তিনি জানান, কভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসলেও ‘শক্তিশালী এবং তেজোময়’ বোধ করছি।

গতকাল শুক্রবার নিজের টুইটে তিনি জানান, আমি এখন কভিড-১৯ টেস্টে পজিটিভ। এদিন সকালের দিকে জ্বর জ্বর বোধ করছিলেন। লক্ষণ দেখে নিজেই হোম কোয়ারেন্টাইনে চলে যান তিনি। আল্লাহর রহমতে, আমি শক্তিশালী ও সক্রিয় বোধ করছি। তবে করোনায় সংক্রমিত হলেও নিজের বাড়িতে থেকেই দাপ্তরিক কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন কুরেশি।

গেল কয়েক মাস ধরে ক্ষমতাসীন পিটিআই বেশ কয়েকজন সদস্যসহ পাকিস্তানের অনেক রাজনীতিবিদ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার আসাদ কায়সার, সিন্ধ প্রদেশের গভর্নর ইমরান ইসমাইল, পিপিপি নেতা সাঈদ ঘানি, রেলওয়ে মন্ত্রী শেখ রশিদ আক্রান্ত হলেও বর্তমানে তারা সবাই সুস্থ হয়ে উঠেছেন। এ ছাড়া আরও প্রসিদ্ধ রাজনীতিবিদদের আক্রান্ত হওয়ার খবর এসেছে।

পাকিস্তানে করোনার প্রভাবও অব্যাহত আছে। দেশটিতে করোনাভাইরাসের প্রথম আক্রান্ত শনাক্ত হয় ২৬ ফেব্রুয়ারি। এর মধ্যে দেশটিতে আক্রান্ত ২ লাখ ২৫ হাজার ছাড়িয়েছে। আর মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৪ হাজার।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  পরবর্তী মহামারি ভাইরাসের উৎপত্তি হতে পারে অ্যামাজন থেকে

সংবাদটি শেয়ার করুন