শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কন্টেন্ট বানানোই আমার নেশা: শামস চৌধুরী

সোশ্যাল মিডিয়ায় মজাদার ভিডিও কনটেন্ট তৈরি করে নেটিজেনদের কাছে খুবই অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছেন শামস আফরোজ চৌধুরী। সামাজিক যোগাযোগ মাধ্যমে অবশ্য় ‘থটস অব শামস’ নামেই তিনি অধিক পরিচিত। মানুষের দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা মজাদার করে কন্টেন্ট আকারে সোশ্যাল মিডিয়ায় তুলে ধরায় এখন তার অন্যতম প্রিয় কাজ।

শুরুর দিকটা ফেসবুক দিয়ে শুরু করলেও এখন ফেসবুক, ইউটিউব উভয় মাধ্যমের জন্যই নিয়মিত কনটেন্ট তৈরি করে যাচ্ছেন শামস। তার তৈরিকৃত কনটেন্ট নেটিজেনদের মাঝে হাস্যরসের সঞ্চার করছে।

শামস আফরোজ চৌধুরী বলেন, ২০১৮ সালের শুরুর দিকে ফেসবুকে নিজের মতামত লেখালেখির মাধ্যমেই আমার কনটেন্ট জগতের যাত্রা শুরু। কিছুদিন লেখালেখির পর দর্শকসারি থেকে ভালো সাড়া পাওয়ার পর আমি ভিডিও বানানো শুরু করি। সেই থেকে ভক্তদের ভালোবাসায় নিয়মিত ভিডিও বানিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, প্রথমদিকে ভিডিও বানানোর সময় পাড়া প্রতিবেশীদের কাছ থেকে অনেক নেতিবাচক কথা শুনেছি। কিন্তু আমি দমে যাইনি। তাদের কথাগুলো ইন্সপাইরেশন হিসেবে নিয়ে আরো বেশি বেশি ভিডিও বানিয়েছি। মজার কথা হচ্ছে, যারা একসময় আমার কনটেন্টের বিরোধিতা করতো তারাই আজ আমার কনটেন্টের সবচেয়ে বড় ফ্যান। এদিকটাই আমার সফলতা।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ কমপ্লিট করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেছেন শামস। একটি ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতা করলেও পরবর্তীতে শিক্ষকতা ছেড়ে কনটেন্ট তৈরী করাকেই পেশা হিসেবে নিয়েছেন শামস। ‘থটস অব শামস’ নামে ফেসবুক ও ইউটিউব চ্যানেলকে প্রতিষ্ঠিত করাই এখন তার জীবনের প্রধান লক্ষ্য।

আরও পড়ুনঃ  ১০ ঘন্টায় ১লাখ আনলাইক তামাশায়

ফেসবুক : https://www.facebook.com/profile.php?id=353976525032851&ref=br_rs
ইউটিউব : https://www.youtube.com/channel/UCVntENkrFO_6FVrtvQ6NC7A

 

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন