শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোর নৈপুণ্যে জুভেন্টাসের জয়

ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে শুক্রবার রাতে বড় জয় পেয়েছে জুভেন্টাস। আর এই জয়ে ইতালিয়ান সিরি’আ লিগের শিরোপা ধরে রাখার মিশনে আরও এক ধাপ এগিয়ে গেল মাউরিসিও সারির শিষ্যরা।

ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে লেইচ্চের বিরুদ্ধে ৪-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে তুরিনের বুড়িরা। পর্তুগীজ মহাতারকা একটি গোল করার পাশাপাশি দুটি গোলও করিয়েছেন। অন্য তিন গোলদাতা পাওলো দিবালা, গনসালো হিগুয়াইন ও মাটাইস ডি লিখট।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও গোলের জন্য দ্বিতীয়ার্ধ পযর্ন্ত অপেক্ষা করতে হয়েছে স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। ৫৩তম মিনিটে তার দূরপাল্লার শটে হওয়া গোলের পাস এসেছিল রোনালদোর পা থেকে।

এরপর ৬২তম মিনিটে পেনাল্টি-কিক থেকে ইতালিয়ান শীর্ষ লিগের চলতি মৌসুমে নিজের ২৩তম গোল উদযাপন করেন সি আর সেভন। ম্যাচের ৭৭তম মিনিটে দিবালার বদলি হিসেবে নামেন স্বদেশী স্ট্রাইকার হিগুয়াইন। মাঠে নামার ছয় মিনিটের মাথায় রোনালদো বাড়ানো বল থেকে দলের জন্য তৃতীয় গোল আদায় তিনি।

এদিকে ৮৫তম মিনিটের মাথায় লেইচ্চের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ডি লিট। ২০ বছর বয়সী নেদারল্যান্ডেসের এই ডিফেন্ডার ডাগলস কস্তার দেয়া বল পেয়ে চর্তুথ গোলটি তুলে নেন।

এই দুর্দান্ত জয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লাজিওর চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে গেল জুভেন্টাস। ইতালিয়ান লিগে ২৮ ম্যাচ খেলে মাউরিজিও সাররির শিষ্যরা সংগ্রহ ৬৯ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট তুলেছে লাজিও।

আরও পড়ুনঃ  বিপিএলের ফাইনালের সময় এগোলো

আনন্দবাজার/এম.কে

সংবাদটি শেয়ার করুন