শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আখাউড়ার হিন্দুদের সৎকারে আর্থিক সহায়তা দেবেন আইনমন্ত্রী

করোনা আক্রান্ত হয়ে কিংবা উপসর্গ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার যদি কোনো হিন্দু মারা যায় তাহলে তার সৎকারের আর্থিক দায়িত্ব নিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। সৎকারে কোনো পরিবার আর্থিক সংকটে পড়লে প্রয়োজনীয় আনুমানিক সাত হাজার টাকা মন্ত্রীর ব্যক্তিগত অর্থ থেকে দেয়া হবে।

বুধবার (২৪ জুন) আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে হিন্দুদের সৎকার বিষয়ক প্রস্তুতি কমিটির সভায় মন্ত্রীর ঘনিষ্টজন আখাউড়া পৌর সভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল এ ঘোষণা দেন। আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের সংসদ সদস্য।

বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাহমিনা আক্তার রেইনার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া, পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজল, হিন্দু কল্যাণ ট্রাস্টের সহকারি পরিচালক মনি শংকর কীর্তনীয়া, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধার্ণ

সম্পাদক চন্দন কুমার ঘোষ, শ্রী শ্রী রাধামাধব আখড়া পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অলক কুমার চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব বিশ্বজিৎ পাল বাবু, সাংবাদিক দুলাল ঘোষ প্রমুখ। সভায় সৎকার কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়েছে, সৎকারের জন্য যে কমিটি গঠন করা হয়েছে স্বাস্থ্যবিধি মেনে তাদের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পৌর এলাকার লোকনাথ সেবাশ্রমসহ নির্ধারিত যেসব শ্মশান রয়েছে সেগুলোতেই সৎকারের কাজ সম্পন্ন করা হবে। কেউ করোনা আক্রান্ত হয়ে মারা গেলে আর্থিক সংকট থাকলে হিন্দু কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সাত হাজার টাকা দেয়া হবে।

আনন্দবাজার/তা.তা

আরও পড়ুনঃ  ব্র্যাক জাউয়া শাখার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

সংবাদটি শেয়ার করুন