শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অনলাইনে পরিশোধ করা যাবে গ্যাস বিল

করোনার মহামারি এড়াতে এবার ব্যাংকে সরাসরি গিয়ে বিল না দিয়ে বিভিন্ন মোবাইল অ্যাপস ব্যবহার করে গ্যাসের বিল দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে গ্রাহকেদের। আর অনলাইন সেবায় দ্রুত গ্রাহকের সমস্যা সমাধানে চেষ্টা করছে তিতাস গ্যাস বিতরণ কোম্পানি। আগামী জুলাই মাস থেকেই গ্রাহক অনলাইন বিল পরিশোধ সেবা পাবে।

তিতাস গ্যাস বিতরণ কোম্পানি সূত্র জানা গেছে, নগদ, বিকাশ কিংবা রকেটে মোবাইল অ্যাপসের মাধ্যমে গ্রাহক  বিল দিতে পারবেন। আর এজন্য খুব শিগগিরই চুক্তি করা হচ্ছে। এদিকে গ্রাহকরা অভিযোগ, গ্যাস বিল দিতে ঘণ্টার পর ঘণ্টা সময় লেগে যাচ্ছে। এই পরিস্থিতিতে বাইরে দাঁড়িয়ে থাকা আতঙ্কের ব্যাপার।

মন্ত্রণালয় সূত্র জানায়, বিদ্যুতের বিল অনলাইনে দেওয়া গেলেও এখনও গ্যাসের বিল অনলাইনে দেওয়া যাচ্ছে না। করোনাভাইরাস সংক্রমণের কারণে মে পর্যন্ত গ্যাসের বিল না দেওয়ার ছাড় দেওয়া হয়েছিল। তবে হঠাৎ করেই জুন মাসের মধ্যে গ্যাসের বিল না দিলে লাইন কেটে দেওয়ার নির্দেশ জারি জ্বালানি মন্ত্রণালয়। এতে করে একবারে তিন মাসের গ্যাসের বিল দিতে গিয়ে বিপাকে পড়ে পারেন গ্রাহকরা।

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মো. মামুন বলেন, মন্ত্রণালয় থেকে এমন সিদ্ধান্ত দেওয়া হলেও আমরা এক-দুই মাস করে বিল দিলেও সেক্ষেত্রে লাইন না কাটার কথা বিবেচনা করবো। এছাড়াও ব্যাংকে গিয়ে বিল দেওয়ার ক্ষেত্রে গ্রাহকের করোনা ঝুঁকির কথা বিবেচনা করে আমরা অনলাইনে বিল পরিশোধের উদ্যোগ নিয়েছি।

আনন্দবাজর/এম.কে

আরও পড়ুনঃ  করোনায় অনলাইনে ফ্রি ফটোগ্রাফি শেখাবে নিকন

সংবাদটি শেয়ার করুন