শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অনিয়মের প্রতিবাদে প্লেপেন স্কুলের অভিভাবকদের মানববন্ধন

লকডাউনে টিউশন ফি বকেয়া থাকায় শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে বাধা প্রদানের প্রতিবাদে মানববন্ধন করেছে বসুন্ধরাস্থ প্লেপেন স্কুলের অভিভাবকরা। মঙ্গলবার প্লেপেন স্কুল প্রাঙ্গণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্লেপেন স্কুলের প্রায় শতাধিক অভিভাবক এ মানববন্ধনে অংশ নেন।

অভিভাবকরা অভিযোগ করে বলেন, এই দুর্যোগের সময় স্কুলের বেতন কমানো তো দূরের কথা, সময় মতো বেতন না দিতে পারায় উল্টো জরিমানা করছেন স্কুল কর্তৃপক্ষ। মাসিক বেতন পরিশোধ না হওয়ায় শিক্ষার্থীদের ইউজার ব্লক করে অনলাইন ক্লাস করতে দেয়া হচ্ছে না। যা ছাত্র ছাত্রীদের উপর প্রচণ্ড মানসিক চাপ সৃষ্টি করেছে এবং তারা মুষড়ে পড়ছে।

অভিভাবকরা জানান, স্কুলের অভিভাবক সংগঠন গার্ডিয়ান এসোসিয়েশোনের পক্ষ থেকে এ বিষয়ে কর্তৃপক্ষকে বারবার চিঠি দিয়ে অনুরোধ করা হলেও স্কুল কর্তৃপক্ষ তা কর্ণপাত করেনি। সর্বশেষ আজকে এই মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে স্মারকলিপি জমা দিতে গেলেও স্কুলের পক্ষে কেউ তা গ্রহণ করেনি।

এ বিষয়ে স্কুলের প্রিন্সিপাল সোরাবান তাহুরাকে একাধিকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এর আগে গত ১৮ জুন স্কুল কর্তৃপক্ষের বিভিন্ন অনিয়ম এবং শিক্ষার্থীদের ক্লাস না করতে দেয়ার বিষয়ে অভিভাবকদের অভিযোগ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  বেহাল সড়কের সংস্কার জরুরি

সংবাদটি শেয়ার করুন