ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বেরোবির সেই শিক্ষিকাকে সাময়িক বহিষ্কার করল বিশ্ববিদ্যালয় প্রশাসন

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও আওয়ামীলীগ নেতা নাসিমকে কটুক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার দায়ে মামলায় গ্রেফতার হয়ে থাকা রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরাকে সাময়িক বহিষ্কার করে চিঠি পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৬ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান। তিনি জানান, যেহেতু তিনি মামলায় গ্রেফতার হয়ে আছেন তাই বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এ বিষয়ে তাকে ডাকযোগে চিঠিও পাঠানো হয়েছে। তবে বিষয়টি নিয়ে কোন নোটিশ না দেওয়ায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, এক প্রতিষ্ঠানে দুই নীতি চলতে পারেনা। শিক্ষক নামের কলঙ্ক মনিরাকে বরখাস্ত করতে প্রশাসনের এতো টালবাহানা কেন? পূর্বে দুইজন কর্মকর্তা মামলায় গ্রেপ্তার হওয়ায় তাদেরকে সেদিনই সাময়িক বহিস্কার করে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিলো। কিন্তু কেন এই মনিরার ব্যাপারে এখনো দেওয়া হয়নি?

প্রসঙ্গত, সদ্য প্রয়াত সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে দেয়া স্ট্যাটাসে কটূক্তি করায় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের সেই শিক্ষককে গ্রেপ্তার করেছে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলায় গত শনিবার রাত ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। রোববার দুপুরে তাকে আদালতে প্রেরণ করে থানা পুলিশ এবং আদালতের কাছে পাঁচদিনের রিমান্ড আবেদন করে। যার শুনানি সোমবার এবং পরে বুধবার হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে আবার বৃহস্পতিবার ১৮ জুন ধার্য করা হয়।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন