রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বরখাস্ত হলেন আরও ১১ জন প্রতিনিধি

করোনা মহামারিতে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা বিতরণে সুবিধাভোগীদের তালিকা তৈরিতে অনেকদিন ধরেই চলছে ব্যাপক অনিয়ম। সম্প্রতি  এই ঘটনায় ত্রাণের চাল আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগে আরও ১১ জন জনপ্রতিনিধিকে বরখাস্ত করেছে সরকার।

এই ১১ জনের মধ্যে আছে ইউনিয়ন পরিষদের একজন চেয়ারম্যান ও ১০ জন সদস্য। তাদের সাময়িক বরখাস্ত করে আজ বুধবার আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। এ নিয়ে একই ঘটনায় ইউনিয়ন পরিষদের ৩০ জন চেয়ারম্যান, ৬৪ জন সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, চারজন পৌর কাউন্সিলর ও একজন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যানসহ মোট ১০০ জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হল।

জানা গেছে, প্রধানমন্ত্রীর দেওয়া নগদ অর্থ সহযোগিতার কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা তৈরিতে অনিয়মের জন্য ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মেহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম মিয়া ও সদর উপজেলার বুধল ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদা বেগমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

অপরদিকে খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ, এই ঘটনায় পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মনিরুল ইসলাম,৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আবুল কালাম, মাগুরার মহম্মদপুর উপজেলার ৮ নম্বর নহাটা ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য কাঞ্চন মিয়া এবং ময়মনসিংহের মুক্তাগাছার ৪ নম্বর কুমারগাতা ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মফিজুল ইসলাম সহ আরও বেশ কয়েকজনকে বরখাস্ত করা হয়েছে।

তবে তাদেরকে স্থায়ীভাবে কেন বরখাস্ত করতে হবে না- তা জানতে চেয়ে নোটিশও হয়েছে এবং পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে নোটিশের জবাব পাঠাতে বলা হয়েছে।

আরও পড়ুনঃ  রাজধানীর আক্রান্তদের ৬৯ ভাগের শরীরে ওমিক্রন- স্বাস্থ্যমন্ত্রী

আনন্দবাজার/এইচ এস কে

সংবাদটি শেয়ার করুন