শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়ন্ত্রণের ঘোষণার দিনই ব্রাজিলে রেকর্ড আক্রান্ত

সম্প্রতি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের আসার ঘোষণা ব্রাজিল সরকার। কিন্তু ঘোষণা দেয়ার দিনই দেশটিতে রেকর্ড সংখ্যক মানুষ আবারও করোনায় আক্রান্ত হয়েছেন। সরকারি তথ্যানুযায়ী, লাতিন আমেরিকার সবচেয়ে বড় দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৯১৮ জন আক্রান্ত হয়েছেন। এবং এই সময়ে মারা গেছেন ১ হাজার ২৮২ জন।

করোনায় এ আক্রান্ত এবং প্রাণহানির হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যানুযায়ী, গতকাল বুধবার সকাল ৮ টা পর্যন্ত ব্রাজিলে মোট আক্রান্ত ৯ লাখ ২৮ হাজার ৮৩৪ জন। আর মৃত্যুর সংখ্যা ৪৫ হাজার ৪৫৬ জন।

গেল ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৯১৮ জন। এর আগে ২৪ ঘণ্টার হিসাবে ব্রাজিলে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয় ১০ জুন। ওই দিনই ৩৩ হাজার ১০০ জন নতুন রোগী করোনায় পজিটিভ শনাক্ত হয়।

তবে ব্রাজিলে এমন পরিস্থিতির জন্য দেশটির গণমাধ্যম সরকারি অব্যবস্থাপনাকে দায়ী করছে।

ব্রাজিলের সরকার গত কয়েকদিন যাবতই বলে আসছে যে দেশটিতে করোনার সংক্রমণ কমে এসেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের দিকে। গতকাল  মঙ্গলবার করোনা আপডেট দেয়ার আগে দেশটির প্রেসিডেন্ট অফিসের প্রধান ওয়াল্টার ব্রাগা নেটটো বলেছিলেন, সংকট চলছে। সাহসী পরিবারগুলোর প্রতি আমাদের সমবেদনা। কিন্তু পরিস্থিতি আমরা বর্তমানে সামাল দিয়েছি। সংক্রমণ অনেক কমে যাচ্ছে!

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  ১৬ বছরের গুমের ঘটনা তদন্তে কমিশন গঠন করেছে সরকার

সংবাদটি শেয়ার করুন