ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোতে শতাধিক বাড়ি বিধ্বস্ত, মৃত এক

আজ শনিবার সকালে বয়ে যাওয়া ঝড়ে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও সরাইল উপজেলায় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এবং ক্ষতিগ্রস্ত হয়েছে শত শত গাছপালা। এছাড়া ঝড়ের সময় এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

জানা যায়, মৃত ব্যক্তির নাম মো. সোহেল মিয়া। বুড়িশ্বর ইউপি পরিষদের সংরক্ষিত আসনের সদস্য হাবিবা বেগমের দেবর তিনি। বুড়িশ্বর থেকে নাসিরনগর যাওয়ার পথে ঝড়ের কবলে পড়ে অসুস্থ হয়ে মারা যান তিনি।

জানা যায়, নাসিরনগর উপজেলা সদরের ৭ ও ৯ নম্বর ওয়ার্ড, বুড়িশ্বর ইউপির আশুরাইল, বেনিপাড়া, ইছাপুরা, শ্রীঘর গ্রামে আঘাত হানে ঝড়। এছাড়া সরাইল উপজেলার নোয়াগাঁও ইউপির বুড্ডা, কুচনিসহ বিভিন্ন গ্রামের উপর দিয়ে ঝড় বয়ে যায়।

নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান মো. আবুল হাসেম বলেন, ইউপির ৭ ও ৯ নম্বর ওয়ার্ডে ঝড়টি আঘাত হানে। ওই দুই ওয়ার্ডে প্রায় ৫০টির মতো ঘর বিধ্বস্ত হয়েছে। এছাড়া গাছপালা, বিদ্যুতের খুঁটি পড়ে গেছে।

বুড়িশ্বর ইউপির সংরক্ষিত আসনের মেম্বার হাবিবা বেগম জানিয়েছেন, তার দেবর সোহেল মিয়া বাড়ি থেকে নাসিরনগর যাচ্ছিলেন। পথে ঝড়ের সময় কোনোভাবে অসুস্থ হয়ে পড়লে ব্রাহ্মণাবাড়িয়া নেয়ার পথে তিনি মারা যান।

বুড়িশ্বর ইউপি পরিষদের সদস্য নিহারা বেগম বলেন, তার এলাকায় অন্তত অর্ধশত ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া প্রচুর গাছপালা উপড়ে পড়েছে। বাড়ি বাড়ি গিয়ে ক্ষতির পরিমাণ দেখা হচ্ছে। ক্ষয়ক্ষতি নিরুপণ করে বিষয়টি সংশ্লিষ্টদেরকে জানানো হবে।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন