শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নীলফামারীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

নীলফামারীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল, ‘তামাক কোম্পানীর কুট চাল রুখে দাও, তামাক ও নিকোটিন থেকে তরুণদের বাঁচাও’।

রবিবার (৩১ মে) সকাল ১১ টায় সদর উপজেলা পরিসদের সম্মেলন কক্ষে এই উপলক্ষে একটি আলোচনা সভা ও টাস্কফোর্স কমিটির সদস্যদের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

এতে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. আল আমিন রহমান। প্রশিক্ষক আল আমিন রহমান জানান, চলতি বছরে ৬২ টি অভিযোগের প্রেক্ষিতে ১১৫টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে এক লাখ ৪৫ হাজার টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. এলিনা আকতারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. মো. রাসেবুল হোসেন।

সদস্য সচিব ডা. মো. রাসেবুল হোসেন জানান, বর্তমানে করোনাভাইরাসের কারনে বৈশ্বিক মহামারি চলছে। তাই ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহারকারীদের কোভিড-১৯ আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশী। অভিনব কায়দায় কোম্পানীর তামাকজাত দ্রব্য ব্যবহারের প্রচার প্রচারণা বন্ধ করা আমাদের সকলের চ্যালেঞ্জ। এই জন্য সকলের সহযোগিতা
প্রয়োজন।

আয়োজনে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিসদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, ফায়ার সার্ভিসের কর্মকর্তা এনামুল হক, খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউজ্জামান জামান, চেয়ারম্যান হাবিবুর রহমান, আব্দুর রউফ চৌধুরী, শাহাজান চৌধুরী, আমিনুর রহমান প্রমুখ।

আনন্দবাজার/ডব্লিউ এস/এস এ

আরও পড়ুনঃ  নিয়ামতপুরে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

সংবাদটি শেয়ার করুন