বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে ৩২০ মসজিদে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ৩২০টি মসজিদে ৫ হাজার করে টাকা বিতরণ করেছেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক এমপি। শনিবার (২৩ মে) দুপুর ১টার সময় উপজেলা অডিটোরিয়ামে ইসলামী ফাউন্ডেশনের আওতাধীন ঘোড়াঘাট উপজেলার ৩২০টি মসজিদের জন্য নগদ ৫ হাজার করে টাকা বিতরণ করেন।

সংসদ সদস্য শিবলী সাদিক বলেন, গত ৪ই মে দিনাজপুর জেলার সাথে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় আমাদের দিনাজপুর জেলার একজন ইমাম প্রধানমন্ত্রীকে বলেছিলেন যে, বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা ইমাম-মুয়াজ্জিনরা কর্মহীন ভাবে মানবেতর জীবনযাপন করছি। আমাদের দিকে আপনি সু-নজর দিবেন বলে আশা করছি। সেই ঘটনার পরপরই মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশের প্রতিটি মসজিদের জন্য নগদ ৫ হাজার করে টাকা প্রদানের সিদ্ধান্তে নেন। আপনারা সামাজিক দুরত্ব, সতর্কতা ও সুরক্ষা নিশ্চিত করে ঈদের জামায়াতের আয়োজন করবেন বলে আমি আশাবাদী।

করোনা পরিস্থিতি পবিত্র মাহে রমজানে সালাতুল তারাবিতে মুসল্লির সংখ্যা কম থাকায় আর্থিক সংকটে পরেছে দেশের সিংহভাগ ইমাম-মুয়াজ্জিনরা, কারণ মুসল্লিদের অনুদানেই ইমাম-মুয়াজ্জিনদের সম্মানী দেওয়া হতো সেকারণেই প্রধানমন্ত্রী সকল মুসল্লিদের সহযোগিতায় ঈদের উপহার দিলেন।

এ কর্মসূচি শেষ হবার পর ঘোড়াঘাট উপজেলা সমাজসেবা অধিদপ্তর কতৃক প্রতিবন্ধি, বিধবা ও বয়স্ক মহিলাদের হাতে মাসিক অনুদানের কার্ড বিতরণ করেছেন দিনাজপুর-৬ এর সাংসদ শিবলী সাদিক।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা, উপজেলা নির্বাহী অফিসার ও মেজিষ্ট্রেট ওয়াহিদা খানম, ঘোড়াঘাট পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন, সমাজসেবা কর্মকর্তা আব্দুল আওয়াল ও ঘোড়াঘাট সরকারী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি ইউনূছ আলী মন্ডল, সাধারণ-সম্পাদক আসাদুজাম্মান ভুট্টু, সাংবাদিক সহ নানান পেশার মানুষ।

আরও পড়ুনঃ  সাঁকো দিয়ে নদী পার

আনন্দবাজার/ডব্লিউ এস/এ আই

সংবাদটি শেয়ার করুন