শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা সন্দেহে শাশুড়িকে রাস্তায় ফেলে গেলেন পুত্রবধূরা

সম্প্রতি ফেনীর সোনাগাজীতে করোনা সন্দেহে অসুস্থ বৃদ্ধা শাশুড়ি ফিরোজা বেগমকে (৭৫) রাস্তায় ফেলে যায় দুই পুত্রবধূ। গতকাল সোমবার (১৮ মে) উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুজাপুর এলাকায় এই ঘটনা ঘটে। পরে স্থানীয়রা রাতে ওই বৃদ্ধাকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়।

সোনাগাজীর স্থানীয় সমাজের পঞ্চায়েত কমিটির সভাপতি সাহাব উদ্দিন এ বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয়রা জানান, বৃদ্ধা ফিরোজা বেগম উপজেলার সুজাপুর এলাকার হোসেন আহম্মদের স্ত্রী। তার দুই ছেলে রয়েছে। বর্তমানে তারা দুজনই প্রবাসে আছেন। বাড়িতে দুই পুত্রবধূর সাথে বৃদ্ধা মা থাকতেন। দীর্ঘদিন ধরে তিনি প্যারালাইসিসসহ কয়েকটি রোগে ভুগছেন। এতদিন পুত্রবধূরা তার সেবা শুশ্রূষা করলেও করোনা পরিস্থিতিতে ওষুধপত্র কিনে দেওয়া ও সেবা করা অনেকটা বন্ধ করে দিয়েছেন তারা।

বৃদ্ধা ফিরোজা বেগম জানান, বউদের কাছে কিছু চাইলে শারীরিকভাবে তাকে লাঞ্ছিত করতো পুত্রবধূরা। এছাড়া গত কয়েকদিন ধরে বৃদ্ধার অসুস্থতা বেড়ে যায়। ঘটনার দিন শারীরিক অবস্থার অবনতি হলে বড় ছেলে মোস্তফার স্ত্রী পারভিন আক্তার ও লিপি আক্তার মিলে অসুস্থ বৃদ্ধাকে বাড়ির পাশের রাস্তায় ফেলে দিয়ে চলে যায়।

বৃদ্ধা ফিরোজা বেগমের বাড়ির বাসিন্দা আবদুর রব জানান, মহিলাটি কিছুক্ষণ পর হামাগুড়ি দিয়ে বাড়িতে চলে যায়। এরপর বিকালে আবারও তারা ফিরোজাকে বাড়ি থেকে ধরে এনে রাস্তায় ফেলে যায়। প্রায় সময় তার দুই বউ তাকে লাঞ্ছিত করতো। ঠিক মতো খেতেও দিত না।

ঘটনার পর পঞ্চায়েত কমিটির সভাপতি সাহাব উদ্দিন জানান, ‘পরে বাড়িতে লোক পাঠিয়ে দুই পুত্রবধূকে ডেকে এনে বিষয়টি সমাধান করা হয়। পরে ওই বৃদ্ধাকে দুই পুত্রবধূর হাতে তুলে দিয়েছে সমাজের লোকজন।’

আরও পড়ুনঃ  চলতি বছর বাংলাদেশের প্রবৃদ্ধি হবে ১.৬%

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন