ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সিদ্ধিরগঞ্জে অসহায় মানুষের পাশে আদমজী টিচার্স অ্যাসোসিয়েশন

প্রানঘাতী করোনাভাইরাস প্রতিরোধে গেলো ১৭ মার্চ থেকে সরকার সকল শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ এবং ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করেন। এতে সারাদেশের মতো নারায়ণগঞ্জেও কর্মহীন পড়ে দিন আনে দিন খায় এমন মানুষ। তার উপর লকডাউন করা হয় পুরো জেলাকে। এতে উদ্বেগ-উৎকন্ঠা ছড়িয়ে পড়ে চারদিকে।

খাবার সংকট দেখা দেয় কর্মহীন অসহায় মানুষের মধ্যে। এমন পরিস্থিতিতে আর্থিক সংকটে পড়ে অনেক শিক্ষকরাও। দুর্যোগময় এই মুহুর্তে মানবিকতার দৃষ্টান্ত হয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন আদমজী টিচার্স অ্যাসোসিয়েশন (এটিএ)।

শনিবার (১৬ মে) সকালে সরকারি আদমজী এম ডব্লিউ কলেজ প্রাঙ্গনে সামাজিক দুরুত্ব বজায় রেখে ১৫০টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয় সংগঠনের পক্ষ থেকে। সামগ্রীর মধ্যে ছিল, ৫ কেজি ভাতের চাল, ১ কেজি পোলাও চাল, ১ কেজি চিনি, ১ কেজি মুশুরির ডাল, আধা কেজি লবন, আধা কেজি সেমাই, এক লিটার সয়াবিন তেল, আধা লিটার দুধ, একটি ডেটল সাবান।

ঈদ সামগ্রী বিতরণের সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, ডাঃ বেলায়েত হোসেন, সিনিয়র শিক্ষক রফিকুল ইসলাম, সমাজসেবক মিজানুর রহমান খান রিপন, এ্যাডভোকেট মাসুম, সমাজসেবক মো: ফিরোজ, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আমিনুল হক রানা, সমাজ সেবিকা জাহানারা হাকিম, ধনকুন্ডা পপুলার হাই স্কুলের সহকারী শিক্ষিকা সুরাইয়া আক্তার প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, আদমজী টিচার্স অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মো: শফিকুর রহমান রাজু, সভাপতি, নাদিম শিকদার, সাধারণ সম্পাদক মো: আজিম হোসেন, সহ-সভাপতি হুমায়ুন কবির সাইফুল, কোষাধ্যক্ষ মো: মহসিন হোসেন, সদস্য মো: আবুল কাশেম, আরিফ হোসেন ঢালী, ইউনুছ মৃধা মামুন, শফিউল আলম সুুমন, এস এম কামরুজ্জামান শিপলু, আতিকুর রহমান, বায়েজিদ খান, মাসুদ রানা, নূর এ আলম নাহিদ, ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম, রাসেল মাহমুদ চৌধুরী, আরিফুল ইসলাম, সেলিম রেজা, মো: সাইফুল্লাহ, নাজমুল ইসলাম রুবেল, আল ইসলাম, কাউসার হোসেন ও টিপু সুলতান।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন