ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো শরীয়তপুরে সকল মার্কেট, দোকানপাট বন্ধ ঘোষণা

করোনা ভাইরাসের ভয়াল আক্রমণ হতে শরীয়তপুর বাসীকে সুরক্ষিত রাখতে পুনরায় জেলা প্রশাসন কতৃক নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী, ঔষধের দোকান এবং অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ব্যতিত সকল মার্কেট, শপিংমল এবং অন্যান্য সকল ধরনের দোকানপাট বন্ধ ঘোষনা করা হয়েছে।

শনিবার (১৬ই মে) দুপুরের পরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কাজী আবু তাহের এর স্বাক্ষরিত এক গনবিজ্ঞপ্তির মাধ্যমে আগামীকাল রবিবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কার্যকর করা হচ্ছে এ ঘোষনা।

জেলা প্রশাসক কতৃক স্বাক্ষরিত গনবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, গত ১০ই মে হতে সরকারি নির্দেশনামতে দেশব্যাপী মার্কেট, শপিংমল এবং অন্যান্য সকল ধরনের দোকানপাট সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলার অনুমতি প্রদান করা হয় এবং সকল মার্কেট, শপিংমল এবং অন্যান্য সকল ধরনের দোকানপাট কে স্বাস্থ্যসুরক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা রেখে ও সামজিক দুরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা করার নির্দেশ প্রদান করা হয়।

সে মোতাবেক সকল মার্কেট, শপিংমল এবং অন্যান্য সকল ধরনের দোকানপাটে বিক্রয় কার্যক্রম শুরু হয়। কিন্তু গত এক সপ্তাহের পর্যবেক্ষণে দেখা গেছে যে, মার্কেট, শপিংমল এবং অন্যান্য সকল ধরনের দোকানপাটে কোন ধরনের স্বাস্থ্য সুরক্ষার উপকরণ রাখা হচ্ছেনা এবং ক্রেতা-বিক্রেতাগণের মধ্যে সামাজিক দুরত্ব একেবারেই বজায় রাখা হচ্ছে না।

এমতাবস্থায়, সচেতন ব্যক্তিবর্গের অনুরোধে এবং করোনাভাইরাস প্রতিরোধ কমিটি, শরীয়তপুরের সিন্ধান্ত মোতাবেক আগামীকাল ১৭ই মে রোজ রোববার হতে সমগ্র শরীয়তপুর জেলায় নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী, ঔষধের দোকান এবং অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ব্যতিত সকল মার্কেট, শপিংমল এবং অন্যান্য সকল ধরনের দোকানপাট পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন