শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে সকল দোকানপাট ও শপিংমল বন্ধ ঘোষণা

নিরাপদ দূরত্ব নিশ্চিত না করে স্বাস্থ্যবিধি এবং সরকারের শর্ত না মানায় আগামীকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জয়পুরহাটের সব দোকানপাট ও শপিংমল বন্ধের ঘোষণা দিয়েছে প্রশাসন।

ঈদ উপলক্ষে জনসাধারণের সুবিধায় সামাজিক দূরত্ব নিশ্চিতসহ কয়েকটি শর্তে শপিংমল, মার্কেট, বিপণিবিতানসহ দোকানপাট খোলার সিদ্ধান্ত নেয়া হয়। তবে গত চার দিনে ক্রেতা-বিক্রেতার প্রায় ৯৫ ভাগই স্বাস্থ্যবিধি না মানায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেম্বার অ্যান্ড কমার্স এর কর্মকর্তা, সুশীল সমাজ, সাংবাদিকদের সমন্বয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতি বিবেচনা করে সর্ব-সম্মতিক্রমে আগামীকাল শুক্রবার থেকে জেলার সকল বিপনীবিতান ও শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদু, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, পৌর মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাক, সাবেক মেয়র আবদুল আজিজ মোল্লা, চেম্বার অ্যান্ড কমার্স এর সভাপতি আনোয়ারুল হক আনু, প্রেসক্লাবের সভাপতি নৃপেন্দনাথ মন্ডল, সাধারণ সম্পাদক খ ম আবদুর রহমান রনি, সমাজসেবী নন্দলাল পার্শীসহ ব্যাবসায়ী প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেনের স্বাক্ষরিত এক গনবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা যেমন ফার্মেসি সার্বক্ষনিক খোলা থাকবে। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় পণ্য ও কৃষি পণ্য পরিবহনে যানবাহনের আওতামুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সামাজিক দূরত্ব নিশ্চিত করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে এবং কাঁচাবাজারের দোকান সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখতে পারবে।

আরও পড়ুনঃ  জয়পুরহাটে জীবাণুনাশক স্প্রে করছে যুবসমাজ

আনন্দবাজার/ডব্লিউ এস/আর এ

সংবাদটি শেয়ার করুন