শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলের তোড়ায় সম্মান জানানো হলো করোনাজয়ীদের

জয়পুরহাটে করোনাভাইরাসে শনাক্ত হওয়া প্রথম চার করোনা রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। রবিবার (১০ মে) আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) আইসোলেশন সেন্টার থেকে তাদের ফুলের তোড়া উপহার দিয়ে বিদায় জানানো হয়।

করোনা জয়ীরা হলেন- ওবায়দুল হোসেন, মোখলেছার রহমান এবং আরিফ হোসেন ও হেলাল উদ্দিন। সুস্থ হয়ে ছাড়পত্র পাওয়া ব্যাক্তিরা জেলার কালাই ও পাঁচবিবি উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

জয়পুরহাট জেলা সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, এপ্রিল মাসের মধ্য সময় জয়পুরহাটে প্রথম ওই চারজন করোনা আক্রান্ত হন। পরে তাদের আইসোলেশন সেন্টারে চিকিৎসার পর প্রত্যেকের দু’দফায় নমুনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসে। এরপর আজ রবিবার তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে।

ছাড়পত্র পাওয়া করোনা জয়ীরা বলেন, প্রথমে করোনা পজিটিভ হওয়ার খবর শোনার পর খুব ভয় পেয়েছিলাম। মনে হয়েছিল আর বোধ হয় বাঁচবো না। কিন্তু গত ২৩ দিন আইসোলেশন সেন্টারে থাকার পর আমরা সুস্থ্য হয়ে গেছি। এখন বাড়ি যেতে ইচ্ছে করছে না। এখানে খুবই ভাল ছিলাম। কোনো অসু্িবধা হয়নি। সময়মত চিকিৎসা পেয়েছি।

পরে চার করোনা জয়ীদের হাতে হুইপ স্বপন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ফুলের তোড়া উপহার দিয়ে অ্যাম্বুলেন্সে করে তাদের স্ব-স্ব বাড়ি পৌঁছে দেওয়া হয়।

সিভিল সার্জন ছাড়াও বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়পুরহাট সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা: তুলশী দাস ও ডা: আশিক আহম্মেদ জেবাল ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ অন্যান্যরা।

আরও পড়ুনঃ  একদিনে করোনায় আক্রান্ত ৫৫২ জন মৃত ৫

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন