ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ত্রাণ বিতরণে ইউপি সদস্যের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর ইউনিয়নের এক ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি ত্রাণ বিতরণ কার্যক্রমে স্বজনপ্রীতি করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ইউপি সদস্যের বিরুদ্ধে বৃহস্পতিবার বিকেলে মধ্যনগর ইউনিয়নের গলহা গ্রামবাসীর পক্ষে মো.মবিন নামের এক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনওর) কাছে লিখিতভাবে অভিযোগ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দেওয়া লিখিত অভিযোগ মো. মবিন উল্লেখ করেছেন, করোনাকালীন পরিস্থিতি মোকাবিলায় উপজেলার মধ্যনগর ইউনিয়নে সরকারিভাবে ত্রাণ বরাদ্দ পাওয়া যায়। মধ্যনগর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল তালকুদার ওই ইউনিয়নের করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারি ত্রাণ বিতরণের তালিকায় ওই ইউপি সদস্যের বাবা, ভাই সহ পরিবারের আত্মীয়স্বজনদের নাম অন্তর্ভূক্ত করেন। সরকারি আইন কানুনের কোনোরকম তোয়াক্কা না করে ক্ষমতার প্রভাব খাটিয়ে ওই ইউপি সদস্য এমনটি করেছেন। এতে প্রকৃত দরিদ্ররা বঞ্চিত হয়েছেন।

মধ্যনগর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল তালকুদার তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের ইউনিয়নে একটি গ্রাম নিয়েই একটি ওয়ার্ড রয়েছে । এই ওয়ার্ডেই আমার শ্বশুর বাড়ী। তাছাড়া আত্বীয় স্বজন যদি গরীব হয় তাঁদের মধ্যে ত্রাণ বিতরণ করা যাবে না এমন কোনো বিধি নিষেধ নেই। যারা ত্রাণ পাওয়ার যোগ্য তাঁদেরকেই সরকারি ত্রাণ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনতাসির হাসান বলেন, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ আমি পেয়েছি। অভিযোগটির তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন