রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে দেশের প্রথম বিদেশি নাগরিকসহ করোনা শনাক্ত ২২

চট্টগ্রামেই দেশের প্রথম কোন বিদেশি নাগরিকসহ ২২ করোনা রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তিত বিদেশি ব্যাক্তিটি একজন শ্রীলঙ্কান নাগরিক। বর্তমানে তিনি চট্টগ্রামের কর্ণফুলী ইপিজেডের শ্রীলঙ্কান মালিকানাধীন একটি তৈরি পোশাক কারখানায় তিনি কর্মরত আছেন।

আজ বুধবার (৬ মে) রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষা শেষে ওই ব্যাক্তিসহ চট্টগ্রামের ২২ জন নতুন করে করোনাভাইরাস শনাক্ত হওয়ার জানান চট্টগ্রামের সিভিল সার্জন

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর-প্রশাসন) আশিকুর রহমান জানান, দক্ষিণ খুলশী এলাকায় বসবাস করা ৪৬ বছর বয়সী শ্রীলঙ্কার এক নাগরিকের করোনা শনাক্ত হয়েছে আজ। তিনি পুরুষ, কাজ করেন চট্টগ্রামের কর্ণফুলী ইপিজেডে একটি পোশাক কারখানায়। তিনি এখন বাসায় আছেন। দক্ষিণ খুলশীতে অবস্থিত সেই শ্রীলঙ্কান নাগরিকের বাড়ি লকডাউন করা হয়েছে।

এ নিয়ে দেশে প্রথমবারের মতো কোনো বিদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি জানান, সিভাসুর ল্যাবে নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ২২ জন আক্রান্তের মধ্যে, নোয়াখালী জেলার ২ জন, ফেনী জেলার ১ জন, রাঙামাটি জেলার ৪ জন এবং লক্ষ্মীপুর জেলার ১ জনের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া আক্রান্তদের তালিকায় রয়েছেন, ২ পুলিশ ও ৩ কোস্ট গার্ড সদস্য।

তিনি আরও জানান, পিসিআর মেশিনে যান্ত্রিক ত্রুটি থাকায় গত দুই দিন সিভাসুর রিপোর্ট পাওয়া যায়নি। গত দুই দিনে সিভাসুতে ১৯০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২২ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। তৎমধ্যে সাতকানিয়া ১ জন, সীতাকুণ্ড ১ জন, ফকিরহাট( ফৌজদারহাট) ১ জন, চান্দগাও ১ জন ( মৃত), সিএমসিএইচ( CMCH) (ঝালকাঠির ঠিকানায়) ১ জন (মৃত), রাহাত্তারপুল, বাকলিয়া ১ জন ( মৃত), দামপাড়া পুলিশ লাইনের ২ জন, সাগরিকা ১ জন, নাসিরাবাদ, পাঁচলাইশে ১ জন, বহদ্দারহাট ১ জন এবং বাঁশখালী উপজেলায় আরও ২ জনসহ চট্টগ্রামে ১৪ জন।

আরও পড়ুনঃ  জুতায় ৫ দিন বাঁচে করোনা

এনিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন। মারা গেছেন ৯ জন।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন