শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের সবচেয়ে লম্বা মানুষের অবস্থা সংকটাপন্ন

বাংলাদেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলীর শারীরিক অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তার মস্তিষ্কে একটি টিউমার ধরা পড়েছে। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

তাকে লাইফ সাপোর্টে নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন নিউরোসার্জারি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. খুরশিদ আনোয়ার। তিনি বলেন, জিন্নাতের মস্তিষ্কে টিউমার রয়েছে। এ ছাড়া একাধিক শারীরিক সমস্যা রয়েছে। রোগীর অবস্থা ভালো নয়। তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়ার জন্য প্রস্তুতি চলছে। আমরা ইতোমধ্যে আইসিইউতে যোগাযোগ করেছি।

এর আগে রোববার জিন্নাত আলীকে চমেক হাসপাতালে আনা হয়। প্রথমে তাকে হাসপাতালের নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে সোমবার নিউরোসার্জারি বিভাগে স্থানান্তর করা হয়।

জিন্নাত আলীর বড় ভাই ইলিয়াছ আলী বলেন, চিকিৎসকরা জানিয়েছেন আমার ভাইয়ের ব্রেন টিউমার ধরা পড়েছে। সেটি অনেক বড় হয়ে গেছে। তাই জরুরিভিত্তিতে অস্ত্রোপচার প্রয়োজন। কিন্তু তার ডায়াবেটিসসহ অন্যান্য সমস্যাগুলোর কারণে অস্ত্রোপচার করা সম্ভব হচ্ছে না। বর্তমানে আমার ভাইয়ের শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে। সে এখন কথা বলতে পারছে না। আমরা তাকে নিয়ে চিন্তিত।

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের আমির হামজার ছেলে ৮ ফুট ৬ ইঞ্চি লম্বা জিন্নাত আলী বাংলাদেশের সবচেয়ে লম্বা মানুষ। তিনি ১৯৯৬ সালের জন্মগ্রহণ করেন। ১১ বছর বয়স থেকে তার উচ্চতা অস্বাভাবিক হারে বাড়তে শুরু হয়।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  স্বেচ্ছায় রক্ত ও মরণোত্তর চক্ষুদানে রাষ্ট্রপতির আহ্বান

সংবাদটি শেয়ার করুন