ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জীবন বাঁচাতে ছুটছে একদল অদম্য তরুণ

সারা পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়েছে করোনার থাবা। এমন সর্বগ্রাসী মহামারি পৃথিবীর মানুষ দেখেনি অন্তত বিগত দুইশত বছর। মারাত্মক ছোঁয়াচে বলে করোনায় আক্রান্ত এব‌ং মৃত্যুর হার অনেক বেশি। করোনা আক্রান্ত মা কে পর্যন্ত সন্তানরা বনের ভেতর একাকী ফেলে গেছে এমন নিষ্ঠুর নজির‌‌ও বিদ্যমান। অথচ এমন‌ই এক কঠিন সময়ে একদল অদম্য তরুণ ছুটছে মানুষের জীবন বাঁচাতে।

রাজধানীর কল্যাণপুর ‌১১ নং ওয়ার্ডের ফ্রেন্ডস ফেয়ার স্পো‌র্টিং ক্লাবের একদল তরুণ স্বেচ্ছাসেবী জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে অবিরাম। এখন পর্যন্ত এই স্বেচ্ছাসেবীরা ‌৩৫০ টি অস্বচ্ছল পরিবারকে সহায়তা করেছে। অস্থায়ী ভ্যানের উপর দোকানগুলোর জায়গা নির্ধারন করে দেওয়া, সামাজিক দূরত্ব যেনো বজায় থাকে সেজন্য দোকানগুলোর সামনে নির্দেশক আঁকা, পুরো এলাকায় প্রতিদিন জীবাণুনাশক ছিটানো এব‌ং সরকারি নির্দেশনা মেনে যেনো দোকান ও বাজার নির্ধারিত সময়ে বন্ধ করা হয় এ লক্ষ্যে কাজ করছে স‌ংগঠনটি।

এ বিষয়ে স‌ংগঠনের প্রধান সমন্বয়কারী সোহাগ সিদ্দিক বলেন, ‘আমরা মূলত এখানে যারা কাজ করছি সবাই ফ্রেন্ডস ফেয়ার স্পো‌র্টিং ক্লাবের মেম্বার। করোনা মোকাবেলায় জনগনকে সরকারি নির্দেশনা মেনে চলতে আমরা উদ্বুদ্ধ করছি।

ক্লাবটির সভাপতি জনাব মহিউদ্দিন মানিক জানান, করোনার এই কঠিন সময়ে মানুষ যখন আপনজনকে ছেড়ে যাচ্ছে তখন আমাদের ক্লাবের এই তরুণ স্বেচ্ছাসেবকরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য কাজ করে যাচ্ছে। এর আগেও বন্যাসহ নানা দূর্যোগে ওরা কাজ করেছে দেশের বিভিন্ন অঞ্চলে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন